সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মধ্যনগরে তিন মাস ধরে নেই ইউএনও, দুর্ভোগে সেবাগ্রহীতা

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পদটি তিন মাসেরও বেশি সময় ধরে শূন্য রয়েছে। এতে উপজেলার দাপ্তরিক কাজসহ নানা প্রয়োজনে আসা মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩০ মে মধ্যনগর ইউএনও নাহিদ হাসান খান রংপুর বিভাগের কুড়িগ্রামে বদলি হয়ে চলে যান। পাশের ধর্মপাশা উপজেলার ইউএনও শীতেষ চন্দ্র সরকার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। গত ২৩ আগস্ট মধ্যনগর উপজেলায় মৌলভীবাজার জেলার সিনিয়র সহকারী কমিশনার সুকান্ত সাহাকে ইউএনও হিসেবে পূর্ণাঙ্গ দায়িত্বে পদায়ন করা হলেও তিনি যোগদান করেননি। গত ১ সেপ্টেম্বর সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সংস্থাপন শাখার এক প্রজ্ঞাপনের মাধ্যমে ওই ইউএনওর পদায়নের আদেশটি বাতিল করা হয়।

এ উপজেলায় ২৩টি দপ্তরের ২১২ জন কর্মকর্তা কর্মচারীর বিপরীতে বর্তমানে স্থায়ী জনবল হিসেবে কর্মরত রয়েছেন একজন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও), দুজন তৃতীয় শ্রেণির কর্মচারী ও একজন চতুর্থ শ্রেণির কর্মচারী। জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেষণে নিযুক্ত করা হয়েছে আরও একজন তৃতীয় শ্রেণির কর্মচারী। এছাড়া বেসরকারি সংস্থার সহায়তায় নিযুক্ত চতুর্থ শ্রেণির আউট সোর্সিং কর্মচারী আছেন ছয়জন।

বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল আহমদ বলেন, মধ্যনগর উপজেলায় প্রশাসনিক ভবন ও জনবল সংকট থাকায় মানুষ সঠিকভাবে সেবা পাচ্ছেন না। দ্রম্নত কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণাঙ্গ দায়িত্বে পদায়নের জোর দাবি জানাচ্ছি।

ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্বে থাকা ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, 'একই সঙ্গে দুটি উপজেলার দায়িত্ব পালন করতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আমি সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানেন।'

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, 'আশা করি আগামী এক সপ্তাহের মধ্যেই মধ্যনগর উপজেলায় ইউএনও পদায়ন করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে