সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেরপুরে ইউনিয়ন আ'লীগের ৩৫ সদস্যের পদত্যাগ

শেরপুর প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

দলে ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন এবং স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যকে কমিটির সভাপতি করাসহ নানা অনিয়মের অভিযোগ এনে শেরপুরের নকলা উপজেলার ৮নং চর অষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের ৩৩ সদস্য পদত্যাগ করেছেন। পদত্যাগকারীদের মধ্যে তিনজন সহ-সভাপতি ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকও রয়েছেন। গত রোববার সাংবাদিকদের কাছে ৩৫ জনের স্বাক্ষরিত পদত্যাগপত্রের কপি পাঠিয়ে জানানো হয়েছে যে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকের বরাবরে স্বাক্ষরিত পদত্যাগপত্র পাঠানো হয়েছে।

উলেস্নখ্য যে, ৮নং চর অষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ২০২৩ সালের ১৮ মার্চ। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করার পর একটি পক্ষ পদবঞ্চিত হয়ে সভাস্থলে বিশৃঙ্খলা করে। এ সময় উভয়পক্ষের হাতাহাতি হয় এবং বেশ কয়েকজন আহত হন। এই পরিস্থিতিতে পরে আলোচনা করে কমিটি ঘোষণা করার কথা জানিয়ে চলে আসেন নেতারা।

সম্মেলন অনুষ্ঠানের ৬ মাস পর গত ৩ সেপ্টেম্বর এমরান হোসেনকে সভাপতি ও হিরাবুল বাদশাকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের ইউনিয়ন কমিটি অনুমোদন করে উপজেলা আওয়ামী লীগ। এ কমিটি ঘোষণা করার পর স্থানীয় নেতাদের মধ্যে আবারও ক্ষোভ দেখা দেয়। কমিটি অনুমোদনের প্রতিবাদে স্থানীয় নারায়ণখোলা বাজারে গত শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন বিক্ষুব্ধ নেতাকর্মী। এতে বক্তারা অভিযোগ করে বলেন, ঘোষিত কমিটির সভাপতি স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্য এবং তার পিতা পিস কমিটির সদস্য ছিলেন। এ ছাড়া অভিযোগ করা হয়, কমিটিতে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। অর্থ লেনদেন ও স্বজনপ্রীতির মাধ্যমে বিএনপির লোককেও কমিটিতে স্থান করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন বলেন, 'যথেষ্ট যাচাই-বাছাই করে যোগ্যদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। কমিটি গঠনে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ একেবারেই মিথ্যা। কাঙ্ক্ষিত পদ না পেয়ে এসব মিথ্যা অভিযোগ করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে।' কমিটির সভাপতির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি বলেন, তার সহোদর বড়ভাই ১৩ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। তখন কেউ কোনো অভিযোগ করেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে