সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
পাকুন্দিয়ায় ১২ গাড়ি চালককে জরিমানা

বাঁশখালী-বড়াইগ্রামে ২০ লাখ টাকার কারেন্টজাল জব্দ

স্বদেশ ডেস্ক
  ২১ অক্টোবর ২০২৩, ০০:০০

চট্টগ্রামের বাঁশখালী ও নাটোরের বড়াইগ্রামে অভিযান চালিয়ে ২০ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়াও কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষে সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করে রাখার অপরাধে ১২ জন গাড়িচালককে ২৪০০ টাকা জরিমানা করা হয়। শুক্রবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার উপকূলবর্তী বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধরার কাজে ব্যবহৃত ৮টি বেহুন্দি জাল জব্দ করার পর আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা মৎস্য অফিস। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার খানখানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া ঘাটে এসব অবৈধ বেহুন্দি জালগুলো আগুনে পোড়ানো হয়। এতে অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী, মেরিন ফিশারিজ অফিসার সাইফুল ইসলামসহ মৎস্য অফিসের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি আরও জানান- চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার মিয়ার বাজারে সরকারি খাস জায়গায় অবৈধভাবে নির্মাণকৃত দোকান গুঁড়িয়ে দিয়েছে বাঁশখালী উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার এ অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি), এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী। এ বিষয়ে তিনি বলেন, 'সরকারি খাস জমির উপর অবৈধভাবে দোকান নির্মাণের করার অভিযোগে তাদের মৌকিকভাবে বেশ কয়েকবার বলা হলেও সে পুনরায় রাতের অন্ধকারে নির্মাণ কাজ চালিয়ে গেলে তা আজ ভেঙে দেওয়া হয়েছে। অচিরেই অভিযানের মাধ্যমে উপজেলার বিভিন্ন জায়গায় নির্মিত অবৈধ দোকান ঘরগুলোও উচ্ছেদ করা হবে।

নাটোর প্রতিনিধি জানান- নাটোরের বড়াইগ্রামে মৌখড়া হাট ও লক্ষীকোল বাজারে অভিযান চালিয়ে ২০ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় কারেন্টজাল বিক্রির অভিযোগে ৩ জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বড়াইগ্রামের ইউএনও আবু রাসেল ওই আদালত পরিচালনা করেন। কারেন্টজাল পাইকারি বিক্রেতা সোহেল রানার গুদামে অভিযান চালিয়ে ১৮ লাখ টাকা মূল্যের ৩ হাজার ১২০ পাউন্ড কারেন্টজাল জব্দ এবং সোহেল রানাকে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ১২ জনকে বিভিন্ন পরিমান অর্থদন্ড এবং গুরুদাসপুরের মশিন্দা এলাকার লাবু মিয়া ও মসলেম উদ্দিনকে ১০ দিনের কারাদন্ডাদেশ প্রদান করেন।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করে রাখার অপরাধে ১২ গাড়িচালককে ২৪০০ টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার। সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, পৌর শহর এলাকায় অভিযান চালিয়ে সড়ক দখল করে অবৈধভাবে সিএনজি অটোরিকশা পার্কিং করে রাখার অপরাধে ১২ গাড়িচালককে ২৪০০ টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে