মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
walton

রাজশাহী সিটি হাসপাতালে স্বল্প মূূল্যে মানুষ চিকিৎসা পাবে -রাসিক মেয়র লিটন

রাজশাহী অফিস
  ০৬ ডিসেম্বর ২০২৩, ০০:০০
রাজশাহীর সিটি হাসপাতালের আন্তঃবিভাগ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন -যাযাদি

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, সিটি হাসপাতাল রাজশাহী সিটি কর্পোরেশনের সেবামূলক প্রতিষ্ঠান। পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও গরিব-দুঃখী মানুষের সেবা করাই এই হাসপাতালের লক্ষ্য। সংস্কারের পর সিটি হাসপাতালে বহির্বিভাগ চালু করার পর আন্তঃবিভাগ চালু করা হলো। এখানে স্বল্পমূল্যে অত্র এলাকা ও আশপাশের এলাকার মানুষ চিকিৎসা নিতে পারবেন। সিটি কর্পোরেশনের ফান্ড থেকে নিত্যপ্রয়োজনীয় জরুরি ওষুধপত্র ক্রয় করে বিনামূল্যে প্রদান করা হবে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী নগরীর ২৫নং ওয়ার্ডের রানীনগর এলাকায় অবস্থিতি ও রাসিক পরিচালিত সিটি হাসপাতালের আন্তঃবিভাগ সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, সিটি হাসপাতালে সেবার ক্ষেত্রে কোনো গাফিলতি ও অনিয়ম বরদাশত করা হবে। আগামীতে এখানে বহুতল ভবন নির্মাণ ও মেয়েদের মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে।

মেয়র লিটন বলেন, 'আমার নির্বাচনী প্রতিশ্রম্নতি ছিল কর্মসংস্থান। সেটি আমি ভুলে যাইনি। রাজশাহী সিটি কর্পোরেশন স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট ও নার্সিং ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে। সেখানে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী তৈরি করা হবে। তখন আমরা তাদের চাকরির ব্যবস্থা করতে পারব ইনশাআলস্নাহ।'

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলিফ আল মাহমুদ লুকেন, রাসিকের সচিব মোবারক হোসেন ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

সিটি হাসপাতালের আন্তঃবিভাগ সেবাসমূহের মধ্যে রয়েছে- রোগীদের জন্য ২০টি শয্যা, প্রসূতি, গাইনি, শিশু রোগ, মেডিসিন, সার্জারি, দন্ত, চর্মরোগ, ডায়াবেটিস সেবা, অত্যাধুনিক কার্ডিয়াক অ্যাম্বুলেন্স সেবা। এ ছাড়া সিটি হাসপাতালে ইমার্জেন্সি সেবার মধ্যে রয়েছে- যে কোনো কাটা-ছেঁড়ার চিকিৎসা, ড্রেসিং করা, নেবুলাইজেশনসহ অন্য সেবা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে