সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
রাজস্থলীতে ঋণের বোঝায় যুবকের আত্মহত্যা বৃদ্ধাসহ ৪ জেলায় চারজনের মরদেহ উদ্ধার

ইসলামপুরে সৎমাকে হত্যার অভিযোগ ছেলেদের বিরুদ্ধে

স্বদেশ ডেস্ক
  ১৫ ডিসেম্বর ২০২৩, ০০:০০

জামালপুরের ইসলামপুরে জমি সংক্রান্ত বিরোধে মাকে হত্যার অভিযোগ উঠেছে সৎ ছেলেদের বিরুদ্ধে। এদিকে ঋণের বোঝায় রাঙামাটির রাজস্থলীতে এক যুবক আত্মহত্যা করেছে। আরও চার জেলায় বৃদ্ধাসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের ইসলামপুরে জমি সংক্রান্ত বিরোধে মাকে হত্যার অভিযোগ উঠেছে সৎ ছেলেদের বিরুদ্ধে। নিহত মজিয়া খাতুন জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের টুংরাপাড়া গ্রামের মৃত ময়দান আলীর স্ত্রী।

নিহতের আপন ছেলে হেলাল অভিযোগ করে বলেন, 'তার মা নানার নিকট থেকে ৩২ শতাংশ জমি পেয়েছিল। বৃহস্পতিবার গভীর রাতে তার সৎ ভাই আলাল, দুলাল ও তাদের লোকজন মায়ের ওই জমিতে ঘর উঠায়। খবর পেয়ে ভোর ৬টার দিকে ঘটনাস্থলে যায় মজিয়া খাতুন। এ সময় আলাল, দুলাল ও তাদের লোকজন তাকে মারপিট করে এবং গলা টিপে হত্যা করে।'

ইসলামপুর থানার ওসি সুমন তালুকদার বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তসহ আইনগত প্রক্রিয়া চলছে।

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি জানান, ঋণের বোঝা সইতে না পেরে গলায় রসি পঁ্যাচিয়ে আত্মহত্যা করেছেন রাঙামাটির রাজস্থলীর থুইমং নামে এক যুবক।

নিহত থুইমং মারমা (৪৫) উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের মহাজনপাড়া গ্রামের চিংহ্লামং মারমার ছেলে।

জানা যায়, থুইমং মারমাকে বৃহস্পতিবার বসতঘরের ভিমের সঙ্গে গলায় রসি পঁ্যাচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্ত্রী।

এ বিষয়ে চন্দ্রঘোনা থানার ওসি আনসারুল ইসলাম জানান, 'পরিবারের পক্ষ হতে কোনো অভিযোগ না থাকায় লাশ সৎকারের অনুমতি দেওয়া হয়েছে।'

শেরপুর প্রতিনিধি জানান, শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতি দেখতে গিয়ে হাতির তাড়া খেয়ে আব্দুল হামিদ (৭০) নামে এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। বন্যহাতির তাড়ায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সে মারা যায়। বুধবার উপজেলার সীমান্তের ঝুলগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুল হামিদ (৭০) সদর উপজেলার বাকারকান্দা এলাকার বাসিন্দা।।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকী বলেন, 'এ ব্যাপারে থানায় একটি অপমৃতু্য মামলা হয়েছে।'

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, কক্সবাজার সমুদ্র সৈকতের দরিয়ানগর সৈকত এলাকা থেকে ভাসমান অবস্থায় উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেছে। উদ্ধার হওয়া ওই তরুণের নাম সাগর হোসেন (১৮)। তিনি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ছাতমা গ্রামের আলম মন্ডলের ছেলে। তবে কীভাবে কার সঙ্গে কক্সবাজার গিয়েছিল তা পরিবারের কেউ কোনো কিছু জানেন না।

কক্সবাজার সদর থানা ওসি (তদন্ত) কায়সার হামিদ জানান, আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় বালু চাপায় গুলবাহার (৩৫) নামের এক যুবক নিহত হয়েছে।

নিহত গুলবাহার কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের বাসিন্দা।

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি জানান, ফেনীর দাগনভূঞায় মমতাজ বেগম (৫৬) নামে এক বৃদ্ধা মহিলাকে মাথায় আঘাত করে ওড়না পঁ্যাচিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলার জায়লস্কর ইউনিয়ন উত্তর বারাহি গ্রামে এই হত্যাকান্ড ঘটে। নিহত মমতাজ বেগম ওই গ্রামের প্রবাসী আতাউর রহমানের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঘরের মেঝেতে রক্তাক্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়।

নিহতের ছেলে মাহমুদুল হাসান তন্ময় জানান, 'পূর্বশত্রম্নতার জেরে আমার মাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।'

পুলিশ সুপার জাকির হাসান বলেন, 'তদন্ত করে হত্যাকান্ডে জড়িতদের অতি দ্রম্নত আইনের আওতায় আনা হবে বলে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে