সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিষখালী নদীতে বামনা-বদনীখালী ফেরী সার্ভিস চালু

বামনা (বরগুনা) প্রতিনিধি
  ১৫ ডিসেম্বর ২০২৩, ০০:০০

বরগুনা জেলার বামনা ও বেতাগী উপজেলার বদনীখালী পয়েন্টে বিষখালী নদীতে ফেরি চলাচল শুরু হয়েছে। এ ফেরির মাধ্যমে পাথরঘাটা, বামনা ও বেতাগী এ তিন উপজেলা সঙ্গে সরাসরি যাতায়াত সৃষ্টি হওয়ায় আনন্দিত উপজেলার জনগণ।

বুধবার দুপুর ১২টায় বামনা উপজেলার লঞ্চঘাট এলাকার হারুন অর রশিদ ফেরিঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে বিআইডবিস্নউটিসির স্বর্ণচাপা নামের মিনি ইউটিলিটি ফেরিটি বিষখালী নদীর অপরপ্রান্ত বেতাগী উপজেলার বদনীখালী ফেরিঘাটে প্রথম যাত্রা শুরু করে। বামনা-বদনীখালী ফেরি চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, সহকারী কমিশনার ভূমি তারিক হাসান, রামনা ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার, বামনা প্রেস ক্লাব সাবেক সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল, সাধারণ সম্পাদক নাসির মোলস্না, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ওমর ফারুক সাবু প্রমুখ।

জানা গেছে, ২০১৭ সালে বামনা প্রেস ক্লাবের উদ্যোগে বামনা-বদনীখালী ফেরি চাই নামে একটি সংগঠনের মাধ্যমে বিষখালী নদীতে প্রথম ফেরির চলাচলের দাবি ওঠে। এ সময় বামনা ও বেতাগীর দুই প্রান্তের কয়েক হাজার মানুষ ফেরির দাবিতে মানববন্ধন করে। দীর্ঘ ছয় বছর পরে চলতি বছরের মাঝামাঝি সময়ে বামনা উপজেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশিদের প্রচেষ্টায় বামনা-বদনীখালী পয়েন্টে ফেরি স্থাপন কাজ শুরু হয়। বুধবার ফেরিটি প্রথম যানবাহন ও যাত্রী পরিবহণ শুরু করে।

বিষখালী নদীর বামনা-বদনীখালী পয়েন্টে ফেরি চলাচল শুরু হওয়ায় পায়রা সমুদ্রবন্দর, পটুয়াখালী, গলাচিপা, ভোলা, বামনা, মঠবাড়িয়া, বাগেরহাট, মংলা সমুদ্রবন্দর, খুলনা, যশোর, সাতক্ষীরার সঙ্গে দ্রম্নত সময়ে যোগাযোগ সহজ হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে