সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মধ্যনগরে সরকারি জায়গা দখল করে ভবন নির্মাণ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৬ ডিসেম্বর ২০২৩, ০০:০০

সুনামগঞ্জের মধ্যনগরে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে একটি দ্বি-তলা ভবনসহ অসংখ্য স্থাপনা নির্মাণ করে ভোগ-দখল করে আসছে একটি প্রভাবশালী মহল।

মধ্যনগর উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সরকারি এসব জায়গা থেকে ওইসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বারবার বলা হলেও বিষয়টি আমলে নিচ্ছেন না প্রভাবশালী দখলদারেরা।

অবশেষে নিরুপায় হয়ে উপজেলা সদর ভূমি অফিসের মূল ফটকের সামনে সরকারি জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা ১৪টি স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে উচ্ছেদ মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন মধ্যনগর সদর ভূমি কার্যালয়ের তহসিলদার আরমান আলী।

জানা গেছে, মধ্যনগর উপজেলা সদরের ভূমি অফিসের মূল ফটকসংলগ্ন মধ্যনগর ১০ শতাংশ সরকারি জায়গা দখল করে একটি দ্বি-তলা স্থায়ী ভবন নির্মাণসহ ১৪টি স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন তালুকদার ও তার বড় ভাই মোশাররফ হোসেন তালুকদারসহ স্থানীয় একটি প্রভাবশালী চক্র।

এছাড়াও উপজেলা সদরের মূল সড়কের পাশে থাকা সরকারি জায়গা দখল করে স্থায়ীভাবে আরও অনেক অবৈধ স্থাপনা গড়ে তুলেছে প্রভাবশালীরা। আর ওইসব সরকারি জায়গাও সরকার দলীয় স্থানীয় নেতা-কর্মীরাই তাদের দখলে নিয়ে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন।

এ ব্যাপারে অভিযুক্ত মোবারক হোসেন তালুকদার বলেন, 'আমি জোরপূর্বক সরকারি কোনো জায়গা দখল করে ভবন নির্মাণ করিনি। আমরা বিগত প্রায় ১৫ থেকে ১৬ বছর আগে মধ্যনগর ভূমি অফিসের তৎকালীন তহসিলদার নান্নু চক্রবর্তীর কাছ থেকে সরকারিভাবে ওই জায়গা বন্দোবস্ত নিয়েছি।'

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান বলেন, 'মধ্যনগর উপজেলা সদরের ভূমি অফিসের সামনে সরকারি জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা একটি দ্বি-তলা ভবনসহ ১৪টি স্থাপনা উচ্ছেদের কাজ প্রক্রিয়াধীন আছে। পাশাপাশি এখানকার সরকারি সব কটি স্থান থেকেই অবৈধ স্থাপনা সরানোর লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে