সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৬ ডিসেম্বর ২০২৩, ০০:০০

উঠান বৈঠক

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য আরিফ খান জয়ের সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জেলা শহরের মইনপুর গ্রামবাসীর উদ্যোগে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় আরিফ খান জয় বলেন, 'বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি এলাকার উন্নয়নে অনেক কাজ করেছি। এর মধ্যে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা মেডিকেল কলেজ, ইনডোর স্টেডিয়াম, আন্তঃনগর ট্রেন চালু, মগড়া সেতু, সড়ক ব্যবস্থার উন্নতি, স্বাস্থ্য খাত, শিক্ষা খাত, বিদু্যতায়নসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন কাজের বাস্তবায়ন করেছি।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য অমিত খান শুভ্র, জেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ খান জনি, সাবেক সহ-সাধারণ সম্পাদক অনুপ সরকার ঝুট্টু, জেলা যুবলীগ নেতা রিপন রায় প্রমুখ।

\হ

দিবস পালিত

ম ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট মডেল প্রেস ক্লাবের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে ধুনট মডেল প্রেস ক্লাব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ইমরান হোসেন ইমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ধুনট মডেল প্রেস ক্লাবের সহ-সভাপতি শিক্ষক জুয়েল রানা, যুগ্ম সম্পাদক এস এম ফজলে রাব্বি শুভ, দপ্তর সম্পাদক শাওন ইসলাম সুমন, কোষাধ্যক্ষ রবিউল হাসান, সাংস্কৃতিক সম্পাদক রিহানুল হক রিকো, কার্যনির্বাহী সদস্য ফিজু আকতার, শাহ আলম জীবন, রনজু আহমেদ প্রমুখ।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের মাঝে নির্বাচনী আচরণবিধি-বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে রোড টু স্মার্ট বাংলাদেশ-বিষয়ক ক্যাম্পেইনার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার হিজলা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন পরিষদ সেমিনার হলে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আবজাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিটন কাজীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়। এ সময় উপস্থিত ছিলেন হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আবু শাহীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ বাদশা মিয়া, শহিদুল হক মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আনোয়ার বাবু, অবনী মোহন বসু, প্রচার সম্পাদক এস এম এ শোয়েল, যুবলীগের আহ্বায়ক শেখ নজরুল ইসলাম প্রমুখ।

ওয়ার্ড সভা

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে জন অংশীদারিত্বে স্বচ্ছতা ও জবাবদিহির মাধ্যমে টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার কাথলী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার উদ্বোধন করেন নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার আমিনুর রশিদ মুক্তি। ওয়ার্ড সদস্য মিন্টু বৈরাগীর সভাপতিত্বে ও ইউপি সচিব দাউদ আলীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এস এম মফিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মলিস্নক আবুল কালাম আজাদ, সহ-সভাপতি শেখ আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হিটলার গোলদার, সাংগঠনিক সম্পাদক শেখ আসলাম আলী, শ্রমবিষয়ক সম্পাদক শেখ মজনেয়ার রহমান। সভার উপদেষ্টা ইউনিয়ন পরিষদ সদস্য শামীমা বেগম, বিভিন্ন জনপ্রতিনিধি, উপকারভোগী, রাজনৈতিক ব্যক্তি, আমন্ত্রিত অন্যান্য অতিথি এতে উপস্থিত ছিলেন।

বৃত্তি পরীক্ষা

ম ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

ভোলাহাট উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন আয়োজিত মেধাবৃত্তি মূল্যায়ন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ভোলাহাট মোহবুলস্নাহ মহাবিদ্যালয়ে উপজেলার ৮টি কিন্ডারগার্টেন স্কুলের প্রথম থেকে পঞ্চম শ্রেণির মোট ২৩৪ শিক্ষার্থী মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ১৫ শতাংশ পরীক্ষার্থীকে বৃত্তিপ্রদান করা হবে। পরীক্ষা পরিদর্শক ছিলেন ভোলাহাট মোহবুলস্নাহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রহমতআলী, উপাধ্যক্ষ তাহাজ্জাত হোসেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হুমায়ন কবির। এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক মাসুদ রানা জানান, কিন্ডারগার্টেন স্কুলগুলোর শিক্ষারমান বৃদ্ধির লক্ষ্যে উপজেলার কিন্ডারগার্টেন স্কুলগুলো নিয়ে অ্যাসোসিয়েশন তৈরী করা হয়েছে। শিক্ষার মানবৃদ্ধির লক্ষ্যেই মেধাবৃত্তি মূল্যায়ণ কার্যক্রম শুরু করা হলো।' তিনি আরও বলেন, 'শিশুদের মানসম্মত শিক্ষায় শিক্ষিত করতে এখন অভিভাব চান। বিশ্বে প্রতিযোগিতামূলক শিক্ষার দৌড়ে ভোলাহাটকেও পিছিয়ে রাখতে চাই না।'

প্রশিক্ষণ কর্মশালা

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ই-নামজারি ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়সহ সকল ভূমি সেবা সম্পাদন বিষয়ক মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদের হল রুমের এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়া। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) আব্দুস সবুর মন্ডল। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ হাসান সিদ্দিকী, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের একান্ত সচিব ও সিনিয়র সহকারী সচিব আজিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্যা-বিন-শফিক, থানার ওসি শামসুল আলম শাহ, উপজেলা কৃষি কর্মকর্তা রেজা-ই-মাহমুদ, উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বেলাল হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, চ্যানেল আই প্রতিনিধি ফারুক হোসেন প্রমুখ।

দিবস পালিত

ম গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর শহীদ বুদ্ধিজীবী দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। প্রথমে বিজয় '৭১ স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শহীদদের স্মরণ করা হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে শালিহর বধ্যভূমির স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিমের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান। বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. হারুন অর রশিদ, গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভা

ম মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের মধুখালীতে নবাগত ওসি মিরাজ হোসেনের সঙ্গে মধুখালী প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার থানা মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে নবাগত ওসি মিরাজ হোসেন বলেন, 'সাংবাদিকরা সমাজের দর্পণ। পুলিশ ও সাংবাদিক কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজিসহ সব অপরাধ কমে যাবে।' সভায় বক্তব্য রাখেন মধুখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজল বসু। এ সময় উপস্থিত ছিলেন মধুখালী প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক শাহজাহান হেলাল, অর্থ সম্পাদক সালেহীন সোয়াদ সাম্মী প্রমুখ।

কর্মিসভা

ম নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের নাগরপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার মামুদনগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ কর্মিসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৬ আসনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। মামুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম বিপস্নবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আলীমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান, অ্যাডভোকেট আজহার উদ্দিন, যুগ্ম-সম্পাদক আব্দুস ছবুর, আব্দুল আলিম দুলাল প্রমুখ।

সংবাদ সম্মেলন

ম গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

ঘটনা তদন্ত না করেই মামলা রেকর্ড করায় সংবাদ সম্মেলন করেছেন মেহেরপুরের গাংনীর ধর্মচাকী গ্রামের দরিদ্র ভ্যান চালক রুবেল হোসেন। শুক্রবার ঘটনাস্থলে এ সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, 'গাংনীর চেংগাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে মাসুদুর রহমানের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। আদালতে একটি মামলাও বিচারাধীন। বিবাদমান জমিতে রয়েছে বাঁশ বাগান। মামলা চলমান থাকায় ওই জমিতে কেউ ভোগ দখল নিতে যান না। হঠাৎ মাসুদুর রহমান ১২ ডিসেম্বর গাংনী থানায় একটি মামলা করেন। যার তদন্তভার দেওয়া হয় এসআই আতিকুর রহমানকে। তিনি কোনো তদন্ত ছাড়াই প্রতিবেদন দাখিল করলে ওসি সাহেব মামলাটি রেকর্ড করেন। মামলায় একজনকে নামীয় ও অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে আসামি করায় হয়। এজাহারে ৬০টি বাঁশ কেটে নেয়া ছাড়াও এক লক্ষ টাকা তছরুপের ঘটনা উলেস্নখ করা হয়, যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন রুবেল হোসেন।'

কমিটি গঠন

ম মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বিভিন্ন দাখিল ও ইবতেদায়ী মাদ্রাসায় কর্মরত শিক্ষকদের সমন্বয়ে উপজেলা মাদরাসা শিক্ষক সমিতি গঠন করা হয়েছে। এতে দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মুহাম্মদ বেলাল উদ্দিনকে সভাপতি, ছিদ্দিকীয়া কাদেরীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার সুপার ফারুক হোসেনকে সাধারণ সম্পাদক এবং কালাপানি নতুন বাজার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক নুরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার উপজেলা সদরের দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার মিলনায়তনে মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিনের সভাপতিত্বে ও ফারুক হোসেনের সঞ্চালানায় অনুষ্ঠিত এক সভায় এই কমিটি ঘোষণা করা হয়। সভায় মানিকছড়ি উপজেলার দাখিল ও ইবতেদায়ী মাদ্রাসার ২১ জন প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।

মানিকছড়ি উপজেলার সকল মাদ্রাসার উন্নয়নকল্পে ও সুষ্ঠুভাবে মাদ্রাসা পরিচালনার স্বার্থে এই সমিতি গঠন করা হয় বলে জানান দায়িত্বশীলরা।

বর্ধিত সভা

ম মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে বাগেরহাটের মোলস্নাহাটে আওয়ামী লীগের বর্ধিত সভা ও নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার আটজুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে অত্র ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এই বর্ধিত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীনুল আলম ছানা। উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান এসএম সাইকুল আলম, আওয়ামী লীগ নেতা জিকরুল, নজরুল ইসলাম মিল্টন, এসএম নাসির উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান সেলিম মোলস্না, উপজেলা যুবলীগ সম্পাদক মুন্সি তানজিল হোসেন, প্রেস ক্লাব মোলস্নাহাটের সাধারণ সম্পাদক এমএম মফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান ও আ'লীগ নেতা আওলাদ হোসেন।

কম্বল বিতরণ

ম রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

খাগড়াছড়ির রামগড়ে জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০০ শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। রামগড় ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে শীতার্ত মানুষের মধ্যে এই কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন। এ সময় ইউএনও মমতা আফরিন বলেন, 'সরকারের পাশাপাশি এলাকার সামর্থ্যবান ব্যক্তিরা গরিব অসহায় দুঃস্থ মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে শীতের কষ্ট থেকে তারা কিছুটা হলেও রেহাই পাবে। রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম মজুমদার জানান, জেলা প্রশাসকের কার্যালয় হতে প্রেরিত ২০০ কম্বল বিতরণ করা হয়েছে। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, ইউনিয়ন পরিষদ সচিব মিজানুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দিবস পালিত

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর। উপজেলা নির্বাহী অফিসার ইসাহাক আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা সহকর্মী কমিশনার (ভূমি) মনোরঞ্জন বর্মণ, বীর মুক্তিযোদ্ধা গৌতম কুমার মদক, আজাহার আলী, ওসি রাকিব হোসেন, পলস্নীবিদ?ু্যৎ সমিতির জেনারেল ম?্যানেজার কামরুজ্জামান, মহিলা-বিষয়ক কর্মকর্তা পবন কুমার, মৎস্য কর্মকর্তা সাদেকুল ইসলাম, পেশ ইমাম প্রভাষক মতিয়ার রহমান প্রমুখ।

দায়িত্ব গ্রহণ

ম নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলীতে নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পাপিয়া আক্তার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে এসএম শাহাদাত হোসেন দায়িত্ব গ্রহণ করেছন। বুধবার ইউএনও ও ওসি নিজ নিজ অফিসের দায়িত্ব বুঝে নেন। এ সময় তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী দেশের বিভিন্ন ইউএনও ও ওসিদের বদলির আদেশ প্রদান করা হয়েছ্‌ে। জানা যায়, বাসাইল উপজেলা থেকে নিকলী উপজেলায় কর্মকর্তা হিসেবে পাপিয়া আক্তারকে বদলি করা হয়। তিনি ঢাকার ইডেন কলেজ হতে বিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তার গ্রামের বাড়ি কুমিলস্নায়। অপরদিকে ওসি এসএম শাহাদাত হোসেন কটিয়াদি থানা থেকে বদলি নিকলী থানায় যোগদান করেছেন।

সিকৃবিতে সিলেট মুক্ত দিবস পালন

ম সিকৃবি প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি), সিলেট মুক্ত দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার প্রশাসন ভবনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি সিকৃবির প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. জামাল উদ্দিন ভূঞা।

শোভাযাত্রা শেষে পুষ্পস্তবক দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান ভাইস চ্যান্সেলর, জাতীয় দিবস উদযাপন কমিটিসহ বিভিন্ন অনুষদের শিক্ষক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। 

উলেস্নখ্য, ১৯৭১ সালের ১৫ ডিসেম্বর ভারত সীমান্তঘেঁষা সিলেট জেলা পাক হানাদার মুক্ত হয়। এদিন মুক্তিযোদ্ধা ও ভারতীয় মিত্র বাহিনীর তুমুল প্রতিরোধের মুখে পাক বাহিনী সাদা পতাকা উড়িয়ে আত্মসমর্পণ করে, হানাদার মুক্ত হয় সিলেট।

মোলস্নাহাটে আ'লীগ অফিস উদ্বোধন

ম মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোলস্নাহাটে গাওলা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধন ও বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার চাদেরহাট বাজারে এ কার্যালয় উদ্বোধন করা হয়।

ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি এম ডি আল আমিন, সহ-সভাপতি জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এস এম অলিউজ্জামান, সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান এস এম সাইকুল আলম, সহ-সভাপতি শহিদ মেহফুজ রচা, দেলোয়ার হোসেন, জিকরুল, হাসান মোলস্না হায়দার, নজরুল ইসলাম মিল্টন, এস এম নাসির উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান সেলিম মোলস্না, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি রেজওয়ান চৌধুরী, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, প্রেস ক্লাব মোলস্নাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, শহিদুল ইসলাম, শরীফ মাহাতাব উদ্দিন, আওলাদ হোসেন প্রমুখ।

সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধের কাজ উদ্বোধন

ম বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জ বিশ্বম্ভরপুরে হাওড়ে বোর ফসল রক্ষা বাঁধের কাজ উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। শুক্রবার উপজেলার করচার হাওড়ে কোদাল দিয়ে মাটি কেটে বাঁধের কাজ উদ্বোধন করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মফিজুর রহমানের তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেওয়ান তাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল করিম, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর উদ্দিন, ফতেপুর ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ, ধনপুর ইউপি চেয়ারম্যান মিলন মিয়া, উপজেলা কমিটির সদস্য সচিব পাউবোর উপ-সহকারী প্রকৌশলী গোলাম কিবরিয়া, উপজেলা এলজিডি প্রকৌশলী একরামুল সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি স্বপন কুমার বর্মণ, সাংবাদিক বিন্দু তালুকদার, সুনামগঞ্জ জেলার ও স্থানীয় সাংবাদিকরাসহ স্থানীয় কৃষক জনতা।

কুয়াকাটা সৈকতে পবিপ্রবি রোভারের পরিচ্ছন্নতা অভিযান

ম পবিপ্রবি প্রতিনিধি

'সমুদ্রকে পরিষ্কার রাখি, দূষণমুক্ত দেশ গড়ি'- এই সেস্নাগানকে সামনে রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) রোভার স্কাউট গ্রম্নপের উদ্যোগে কুয়াকাটা সমুদ্র সৈকতে পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়েছে।

শুক্রবার পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে বিচ ক্লিনিং কর্মসূচি,র্ যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আয়োজনের শুরুতে কুয়াকাটা পৌরসভা থেকে একটি সচেতনতামূলক র?্যালি বের হয়।র্ যালিটি পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক ও সমুদ্র সৈকতের গুরুত্বপূর্ণ স্থানসমূহ প্রদক্ষিণ করে।

পরে আলোচনা সভায় পবিপ্রবি রোভার স্কাউট গ্রম্নপের সম্পাদক মুহাম্মদ আবু হানিফের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু। বিশেষ অতিথি ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন হাওলাদার, পটুয়াখালী জেলা রোভারের এলটি কমিশনার অধ্যাপক আবুল কালাম আজাদ, পটুয়াখালী জেলা রোভারের এএলটি সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ স্কাউটস পটুয়াখালী জেলার ডেপুটি ডিরেক্টর শাকিলা ইয়াসমিন, পবিপ্রবি ফিসারিজ বিভাগের অধ্যাপক সাজেদুল ইসলাম, পটুয়াখালী জেলা রোভারের ট্রেজারার মাহবুব আলম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে