সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

তিন হত্যাসহ পাঁচ জেলায় ৫ মৃতু্য

দুই জেলায় সংঘর্ষে দুই জনের মৃতু্য উলস্নাপাড়ায় অবৈধ বালুর স্তূপ ধসে শিশু নিহত বিশ্বম্ভরপুরে স্ত্রীকে খুন করে স্বামীর আত্মসমর্পণ
স্বদেশ ডেস্ক
  ২১ ডিসেম্বর ২০২৩, ০০:০০

পাঁচ জেলায় তিন হত্যাসহ বিভিন্ন ঘটনায় পাঁচজনের মৃতু্য হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জের উলস্নাপাড়ায় অবৈধ বালুর স্তূপ ধসে শিশু, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ব বিরোধের জের ধরে সংঘর্ষে একজন, হবিগঞ্জের নবীগঞ্জে প্রতিপক্ষের হাতে এক ব্যক্তি নিহত হয়। এদিকে, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে স্ত্রীকে খুন করে থানায় আত্মসমর্পণ করেন স্বামী। এ ছাড়া নওগাঁর পোরশায় আদিবাসী বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

উলস্নাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের উলস্নাপাড়ায় অবৈধ বালুর স্তূপ ধসে আব্দুর রহমান নামে এক শিশু নিহত ও দুইজন গুরুতর হওয়ার ঘটনা ঘটেছে। আব্দুর রহমান রাঘববাড়িয়া গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে। ঘটনাটি ঘটেছে উপজলার পঞ্চক্রোশী ইউনিয়নের রাঘববাড়িয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুর রহমান (৭), সোলাইমান ফকিরের ছেলে মাসুদ রানা (৭) ও আব্দুল আলীমের ছেলে আব্দুলস্নাহ (৬) মঙ্গলবার বিকালে অবৈধভাবে নির্মিত বালুর স্তূপের নিচে খেলাধুলা করছিল। এক পর্যায়ে বালুর স্তূপ ধসে শিশুদের ওপরে পড়ে। এ সময় মাসুদ ও আবদুলস্নাহ সরে গেলেও আব্দুর রহমান বালু নিচে চাপা পড়ে যায়। পরে এলাকাবাসী এসে কোদাল দিয়ে প্রায় ঘণ্টাব্যাপী বালু সরিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করে। উলস্নাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুর ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে কেউ মামলা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে সফিনূর (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন।

ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামে। সফিনূর বাঘাউড়া গ্রামের হাফিজ মিয়ার ছেলে এবং শিবপুর বাজারের একজন কাপড় ব্যবসায়ী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কয়েক দিন আগে স্থানীয় অলেক শা'র ওরশে রুবেলকে মারধর করে ফয়জুর রহমান। রুবেলের বড়ভাই সফিনূর প্রতিপক্ষের ফয়জুরকে মঙ্গলবার এ ঘটনা জিজ্ঞেস করতে গেলে তাকে কুপিয়ে আহত করে ফয়জুর ও তার লোকজন। খবর পেয়ে রুবেল ও তাদের পক্ষের লোকজন সেখানে গেলে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আরও ২ জন আহত হয়। আহতরা নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসাধীন আছে।

নবীনগর থানার ওসি মাহবুব আলম বলেন, লাশের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, নবীগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আলিফ মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত মঙ্গলবার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের বড় ভাকৈর গ্রামে ঘটনাটি ঘটে।

জানা যায়, ওই গ্রামে খসরু মিয়ার ফিশারিতে মাছ ধরাকে কেন্দ্র করে দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় বড় ভাকৈর গ্রামের আইন উলস্নাহর ছেলে আলিফ মি কে (৪৫) গুরুতর আহত অবস্থায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসারত অবস্থায় সন্ধ্যায় তিনি মারা যান।

বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পারিবারিক কলহের জের ধরে স্বামী তার স্ত্রীকে খুন করে থানায় আত্মসমর্পণ করেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের বাঘমারা মুজিব পলস্নীর ৯নং বাসাতে এ ঘটনা ঘটে।

থানা সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের পাচ হিস্যা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে দিলওয়ার হোসেনের (৩৩) সঙ্গে স্ত্রী নাজিরা আক্তারের (২৭) সাংসারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। এক পর্যায়ে স্বামী দিলওয়ার উত্তেজিত হয়ে লোহার রড দিয়ে স্ত্রী নাজিরার মাথায় আঘাত করেন। এতে ঘটনাস্থলেই নাজিরা মারা যান। পরে স্বামী দিলওয়ার হোসেন স্বেচ্ছায় বিশ্বম্ভরপুর থানায় গিয়ে ওসি শ্যামল বণিকের কাছে আত্মসমর্পণ করেন।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় শ্রীমতি বুদি তিপ্পা (৮৪) নামে এক আদিবাসী বৃদ্ধা নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই বৃদ্ধা উপজেলার পশ্চিম দেউলিয়া গ্রামের মৃত মুনুর স্ত্রী।

পরিবারিক সূত্রে জানা গেছে, বধি তিপ্পা মানসিক ভারসাম্যহীন ছিলেন। তিনি গত ১৬ ডিসেম্বর হারিয়ে যান। অনেক খোঁজাখুঁজির পর বুধবার বিকালে তার লাশ পশ্চিম হরিপুর গ্রামের ডা. তরিকুল ইসলামের পুকুরে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পোরশা থানার ওসি (তদন্ত) শাহ্‌ আলম সরদার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে