সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

উখিয়ায় দেড় লাখ ইয়াবাসহ মাদককারবারি গ্রেপ্তার

আদমদীঘিতে বিএনপি জামায়াতের ৪ নেতাকর্মী আটক ধর্ষণের আসামিসহ পাঁচ জেলায় ১২ জন গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ২১ ডিসেম্বর ২০২৩, ০০:০০

কক্সবাজারের উখিয়ায় এক লাখ ৬০ হাজার ইয়াবাসহ একজনকে আটক করেছের্ যাব। এদিকে বগুড়ার আদমদীঘিতে বিএনপি ও জামায়াতের চার নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়াও ধর্ষণের আসামি ও মাদক কারবারিসহ পাঁচ জেলায় ১২ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ায় মাদক বিরোধী অভিযানে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ একজনকে আটক করেছের্ যাব। বুধবারর্ যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী এ তথ্যটি নিশ্চিত করেন।

আটক মঞ্জুর আলম প্রকাশ ওরফে মঞ্জুর মিস্ত্রি (৫০) উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিলি এলাকার মৃত আবদুল জব্বারের ছেলে।

এ সময় তার নিকট থেকে মাদক বিক্রির নগদ ৩৩ হাজার ৫০০ টাকা, একটি এন্ড্রয়েড ও একটি বাটন মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মঞ্জুর আলম জানায়, সে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে। নানা পন্থায় স্থানীয় এলাকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামীম হোসাইন।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে নাশকতা মামলায় বিএনপি ও জামায়াতের চার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

\হগ্রেপ্তাররা হলো উপজেলার সালগ্রামের নজরুল ইসলাম (৫২), গোবিন্দপুর গ্রামের ওয়াজেদ আলী (৫০), চাঁপাপুর ইউপির সদস্য মুক্তার আলী (৩২) ও বড়িয়াবার্তা গ্রামের আব্দুল হাকিম (৪৯)।

আদমদীঘি থানার উপ-পরিদর্শক প্রদীপ কুমার বলেন, 'গত ৮ ও ৯ নভেম্বর বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি গাড়ি ভাঙচুরসহ আওয়ামী লীগ অফিসে হামলা, পেট্রোল বোমা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় ৫৯ জনের বিরুদ্ধে আদমদীঘি থানায় মামলা হয়েছে।

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার দেবহাটায় চেতনানাশক মেশানো খাবার খাইয়ে গৃহবধূকে ধর্ষণ এবং ভিডিও ধারণ করে বস্ন্যাক মেইলের ঘটনায় মেহেদী হাসান (২৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার মেহেদী হাসান দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের কদমখালী গ্রামের নজরুল শিকদারের ছেলে।

\হদেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন বলেন, 'ভুক্তভোগী মামলা করলে রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত মেহেদী হাসানকে গ্রেপ্তার করে পুলিশ।'

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে ফেন্সিডিল ও গাঁজাসহ দুইজন মাদক পাচারকারীকে আটক করেছে পুলিশ। এ সময় ২৪৫ বোতল ফেনসিডিল ও ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

আটকরা হলো- উপজেলার খাসমহল গ্রামের সুরমান আলীর ছেলে শরিফুল ইসলাম (২৮) ও কাজিপুরের খলিলুর রহমানের ছেলে খাইরুল ইসলাম (৫২)।

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের হালুয়াঘাটের ছাতুগাঁও পোস্ট অফিসে দুর্ধর্ষ চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার সাগর সরকার এ তথ্য নিশ্চিত করেন।

\হগ্রেপ্তার আসামিরা হলো- উপজেলার ছাতুগাঁও গ্রামের মিজানুর রহমান মিজান (২৩), বটগাছিয়াকান্দা গ্রামের চঞ্চল মিয়া হৃদয় (২৪), খন্ডল গ্রামের আবু কাওছার (২০) ও মাঝিয়াইল গ্রামের মাসুদ মিয়া।

এ সময় সেই সঙ্গে চুরি হওয়া পাঁচটি ল্যাপটপ, একটি চার্জার, একটি স্ক্যানার মেশিন ও একটি আইপিএস উদ্ধার করা হয়।

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদী-৪ মনোহরদীতে নির্বাচনের আচরণবিধি ভঙ্গের দায়ে দৌলতপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নাদিম মাহমুদকে (২৮) গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার উপজেলার দৌলতপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত ১৮ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের নির্বাচনী প্রচারণা ওই নাদিম মাহমুদ স্বতন্ত্র প্রার্থীকে উদ্দেশ্যে হুমকি প্রদর্শন করে বক্তব্য দেন। এ ঘটনায় উপজেলা নির্বাচন কর্মকর্তা জাসিদুল ইসলাম বাদী থানায় মামলা করেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ডক্টর বদিউল আলম বলেন, 'অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রতিযোগিতামূলক নির্বাচন আমরা উপহার দিতে চাই। এতে কেউ বাধা প্রদান করলে বা নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গ করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।'

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের রাজৈরে ৫০ পিস ইয়াবা ও ৪০০ গ্রাম গাঁজাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- উপজেলার পশ্চিম রাজৈর গ্রামের শহিদুল শেখ, রাকিব মোলস্না, সাব্বির মীর ও বাজিতপুরের মিন্টু হালদার।

রাজৈর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার জানান, 'গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করে মাদারীপুর জেল হাজতে পাঠানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে