সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ও ইউনিভার্সিটি অব আলগারভ, পর্তুগালের মধ্যে সমঝোতা চুক্তি

নতুনধারা
  ২২ ডিসেম্বর ২০২৩, ০০:০০

সম্প্রতি এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) ও ইউনিভার্সিটি অব আলগারভ,পর্তুগাল এর মধ্যে "গবসড়ৎধহফঁস ড়ভ টহফবৎংঃধহফরহম (গড়ট)চ্ স্বাক্ষরিত হয়েছে। আলগারভ বিশ্ববিদ্যালয় হলো পর্তুগালের একটি সরকারি বিশ্ববিদ্যালয় যা দেশটির দক্ষিণ অংশে অন্যতম পর্যটন অঞ্চলে অবস্থিত। ইবিএইউবি পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান এবং টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ এর পক্ষে স্বাক্ষর করেন চৎড়ভবংংড়ৎ উৎ. চধঁষড় অমঁধং, জবপঃড়ৎ, টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ এবং চৎড়ভবংংড়ৎ উৎ. ঊভরমবহরড় জবনবষড়, উবধহ, ঋধপঁষঃু ড়ভ ঊপড়হড়সরপং, টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ.

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান ও চৎড়ভ. অহফৎবি খধসনৎড়ঁ ঈযধৎধষধসনড়ঁং, ঐড়হড়ৎধৎু অফারংড়ৎ, ঊইঅটই এবং টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ এর পক্ষে চৎড়ভবংংড়ৎ উৎ. চধঁষড় অমঁধং, জবপঃড়ৎ, টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ এবং চৎড়ভবংংড়ৎ উৎ. ঊভরমবহরড় জবনবষড়, উবধহ, ঋধপঁষঃু ড়ভ ঊপড়হড়সরপং, টহরাবৎংরঃু ড়ভ অষমধৎাব, চড়ৎঃঁমধষ.

চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণার মানোন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী বিনিময়সহ যৌথ উদ্যোগে গবেষণা, সেমিনার এবং ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হয়েছে। ম সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে