বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নীলফামারী-৪ আসনে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
নীলফামারী-৪ আসনে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

আর দুই দিন পর দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচন। শেষ মুহূর্তে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে মোট সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন (ট্রাক প্রতীক), স্বতন্ত্র প্রার্থী জাপার বহিষ্কৃত নেতা সিদ্দিকুল আলম (কাঁচি প্রতীক) ও বর্তমান এমপি জাতীয় পার্টির আহসান আদেলুর রহমান (লাঙ্গল প্রতীক) নির্বাচনী এলাকাগুলো চষে বেড়াচ্ছেন। শেষ মুহূর্তে সভা, পথসভা, কর্র্মিসভা, গণসংযোগ, বিভিন্ন ক্লাব বা প্রতিষ্ঠানের মাধ্যমে খেলা পুরস্কারের আয়োজন করে ব্যস্ত সময় পার করছেন তারা।

লক্ষ্য করা গেছে, স্বতন্ত্র প্রার্থী দু'জন যেভাবে ব্যস্ত সময় পার করছিলেন জাতীয় পার্টির প্রার্থী আহসান আদেলুর রহমান (লাঙ্গল প্রতীক) প্রথমে নিজেদের সমর্থক দলের নেতাকর্মীদের ও এলাকার লোকজনদের নিয়ে মতবিনিময় সভা করে বেড়ালেও স্বতন্ত্র প্রার্থীদের চেয়ে পিছিয়ে ছিলেন। কিন্তু গত ক'দিন থেকে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের কিছু নেতা-কর্মি তার সঙ্গে এসব কর্মসূচিতে জোটের প্রার্থী হিসাবে প্রচারণা শুরু হলে নির্বাচনী মাঠে নতুন করে উদ্দিপনা জেগে ওঠাসহ সাধারণ ভোটারদের মাঝেও ভালো একটা অবস্থানে চলে আসছেন। তাছাড়া তফশিল ঘোষণার অনেক আগ থেকেই দলীয় প্রার্থীর জন্য এ আসন উন্মুক্ত রাখার দাবি জানিয়ে সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলার গ্রাম-গঞ্জে চষে বেড়ান আ'লীগ নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোখছেদুল মোমিন। পরে দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতীক পাওয়ার পর থেকে আরও প্রবলভাবে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী জাপার বহিষ্কৃত নেতা সিদ্দিকুল আলম প্রথমে মনোনয়ন বাতিল হওয়া ও আপিলের পর প্রার্থিতা ফিরে পাওয়ায় তাকে নিয়ে সাধারণ ভোটারদের মাঝে আনন্দও দেখা দেয়। প্রতীক পাওয়ার পর নির্বাচনী এলাকার দু'টি উপজেলারই গ্রামে-গঞ্জে সাধারণসহ পেশাজীবী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের নিয়ে সভা-সমাবেশ করে আসছেন।

শহর-গ্রাম-গঞ্জের বেশিরভাগ চায়ের কাপের আড্ডাগুলোতে এর আগে মোখছেদুল মোমিন ভোটের মাঠে এগিয়ে না সিদ্দিকুল আলম ভোটযুদ্ধে এগিয়ে বলে আলোচনা চলতে দেখা গেছে। তবে দুই স্বতন্ত্র প্রার্থী মোখছেদুল মোমিন ও সিদ্দিকুল আলমকে নিয়ে আগে আলোচনা বেশি হলেও বর্তমানে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বেশ কিছু নেতাকর্মী জাতীয় পার্টির প্রার্থী আহসান আদেলুর রহমানের পক্ষে জোটের প্রার্থী হিসেবে প্রচারণায় নামায় অনেক আড্ডায় জোটের প্রার্থী হিসেবে তাকে এগিয়ে রাখা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে