বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
চার জেলায় আরও পাঁচজনের অপমৃতু্য

টেকনাফে দুই কেজি চালের জন্য শ্যালক খুন

স্বদেশ ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
টেকনাফে দুই কেজি চালের জন্য শ্যালক খুন

কক্সবাজারের টেকনাফে মাত্র দুই কেজি চালের জন্য দুলাভাইয়ের ছুরিকাঘাতে শ্যালক খুন হওয়ার অভিযোগ উঠেছে। এ ছাড়া চার জেলায় আরও পাঁচজনের মৃতু্যর খবর পাওয়া যায়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও জেলা-উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব-ঢাকা রেললাইনে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে বুধবার ফখরুল ইসলাম (২০) নামে এক সেনা সদস্য এবং খন্দকার আবুল কালাম (৪০) নামে এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন। সেনা সদস্য ফখরুল ইসলাম টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ী (১০৮নম্বর রেল সেতু) নামক স্থানে এবং নিরাপত্তা প্রহরী খন্দকার আবুল কালাম টাঙ্গাইল সদর উপজেলার পয়লা নামক স্থানে ট্রেনে কাটা পড়ে নিহত হন।

নিহতদের মধ্যে সেনা সদস্য ফখরুল ইসলাম লক্ষ্ণীপুর জেলার চন্দ্রগঞ্জ উপজেলার কড়ালিয়া দত্তপাড়া গ্রামের বাবুল মাস্টারের ছেলে। তিনি বগুড়া ক্যান্টনমেন্টে সেনা সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

ঘারিন্দা রেলওয়ে পুলিশের এসআই আলী আকবর জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় সেনা সদস্য ফখরুলের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে- বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজট থাকায় ওই সেনাসদস্য বাস থেকে নেমে ট্রেন লাইনে হাটাহাটির সময় দুর্ঘটনার শিকার হন। তিনি পাঁচ দিনের ছুটি শেষে বাড়ি থেকে নিজ ইউনিটে যোগদানের জন্য যাওয়ার পথে ওই দুর্ঘটনা ঘটে।

অন্যদিকে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের পয়লা গ্রামে ট্রেনে কাটা পড়ে এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন। নিহত খন্দকার আবুল কালাম দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের আটিয়া গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি জানান, খাগড়াছড়ি জেলা সদরের হাসপাতাল গেট এলাকার মধুপুর বাজারের ব্রিজের নিচের ছড়া থেকে কম্বলে মোড়ানো অবস্থায় এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে পথচারীরা মধুপুর ব্রিজের নিচে কম্বল মোড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা শেষে উদ্ধার হওয়া শিশুটিকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে কোনো স্বজনের খোঁজ না পাওয়ায় পোস্ট মর্টেমের জন্য সদর হাসপাতালে রাখা হয়েছে শিশুটির মরদেহ। এ বিষয়ে সদর থানায় একটি অপমৃতু্য মামলা করা হবে।

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে মাত্র দুই কেজি চাল ফেরত চাওয়াকে কেন্দ্র করে শাহ আলম (২৮) নামে এক যুবককে চুরিকাঘাতে হত্যা করেছে আপন দুলাভাই রোহিঙ্গা জাফর আহমদ। ঘটনার ৮ ঘণ্টা পর ঘাতক জাফর আহমদ আহমদকে আটক করেছে টেকনাফ মডেল থানা পুলিশ। বুধবার সকালে উপজেলা সাবরাং ইউপির ৫নং ওয়ার্ড পেন্ডালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে ধরে টেকনাফ মডেল থানার ওসি ওসমান গণি জানান, কিছুদিন আগে আসামি জাফর আহমদের স্ত্রী লায়লা বেগম ভিকটিম শাহ আলমের স্ত্রীকে ২ কেজি চাল ধার দেন। বুধবার সকালে জাফরের স্ত্রী শাহ আলমের স্ত্রীর কাছে সেই চাল ফেরত চান। চাল দেওয়া-না দেওয়া নিয়া দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। তখন শাহআলম এবং জাফর আহমদ ঝগড়ায় লিপ্ত হয়। এক পর্যায়ে জাফর একটি ছুরি এনে শাহ আলমের পেটে আঘাত করে। শাহ আলমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স নিয়ে গেলে ডাক্তার কক্সবাজার হাসপাতালে রেফার করেন। কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী মেন্ডাতলা বাজারের পাহারাদার ওবায়দুল হক (৬০) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে বাজারের একটি পরিত্যাক্ত ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ব্যাপারে নিহতের ছেলে আতাউর রহমান বাদী হয়ে থানায় একটি অপমৃতু্য মামলা করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ওবায়দুল ওই বাজারের নিয়মিত পাহারাদার হিসেবে কর্মরত ছিলেন। মঙ্গলবার রাতে কর্মের উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে সকালে আর ফেরেননি। তাই বাবার খোঁজে বের হন আতাউর। এক পর্যায়ে ওই বাজারের একটি পরিত্যাক্ত ঘরে ওবায়দুল হকের লাশ পড়ে থাকতে দেখেন।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে নিখোঁজের ৩ দিন পর ফরহাদ হোসেন (৩৫) নামে এক অটোভ্যান চালকের লাশ উদ্ধার করছে পুলিশ। পুলিশের ধারণা তাকে হত্যা করে অটোভ্যান নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

বুধবার সকালে উপজেলার সিংড়া গ্রামের কাজী সোহেলের জমির ড্রেন থেকে এ লাশ উদ্ধার হয়। নিহত ব্যক্তি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার গণেশপুর বালিঘাটা গ্রামের সেকেন্দার আলীর ছেলে। গত রোববার বিকালে অটোভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। সোমবার নিহতের ভাই ইউপি সদস্য শাহাজাহান আলী জয়পুরহাটের পাঁচবিবি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। বুধবার সকালে স্থানীয়রা লাশটি দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে