শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

মামা-ভাগ্নে মিলে চুরি করতেন রিকশা অবশেষে পুলিশের হাতে ধরা

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
মামা-ভাগ্নে মিলে চুরি করতেন রিকশা অবশেষে পুলিশের হাতে ধরা

হাইদগাঁও নাথ পাড়ার রুবেল নাথ গেল বছর আগস্টে পুরাতন একটি রিকশা কেনেন। প্রতিদিনের ন্যায় রুবেল নাথ গত ২১ জানুয়ারি সকালে ব্যাটারি চালিত-অটোরিকশাটি নিয়ে বের হন। সারাদিন রিকশা চালিয়ে রাত ৯টার সময় পটিয়া শাহ্‌ আমির উচ্চ বিদ্যালয়ের সামনে হতে দুইজন যাত্রী নিয়ে পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাগজী পাড়ার একটি দাওয়াতে যাওয়ার জন্য রওনা হন। সে সময় যাত্রীদের অনুরোধে রিকশা চালক রুবেল নাথ তার রিকশাটি রেখে যাত্রীদের সঙ্গে বাড়ির ভেতর খেতে যান। দাওয়াত খেয়ে এসে দেখেন তার অটোরিকশাটি নেই। তাৎক্ষণিক চারদিকে অনেক খোঁজাখুঁজি করেও অটোরিকশাটি খুঁজে পাননি চালক রুবেল নাথ। পরদিন পটিয়া থানায় একটি চুরির মামলা করেন।

পরবর্তীতে এ মামলার তদন্তকারী কর্মকর্তা শিমুল চন্দ্র দাসের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রিকশা চোরের সদস্যরা সাতকানিয়া উপজেলার কেরানিহাট এলাকায় অবস্থান করছেন। ২২ জানুয়ারি কেরানীহাট এলাকায় অভিযান চালিয়ে রিকশা চুরি চক্রের দুই সদস্যকে আটক এবং রুবেল নাথের চুরি হওয়া রিকশাটি তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। আটকরা হলেন- সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের আবুল কাসেমের ছেলে আবদুল মজিদ (২৮) ও বান্দরবান জেলার বান্দরবান সদর উপজেলার ষোয়ালক ইউনিয়নের ২নং ওয়ার্ডের আবদুল খালেকের ছেলে মো. রাকিব (২১)। তারা দুইজন সম্পর্কে মামা ভাগ্নে। উভয়েই পটিয়া পৌর সদরের ৮নং ওয়ার্ডের ছিবাতলী এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, তারা মামা-ভাগ্নে মিলে রিকশা চুরি করতেন। চুরির রিকশা সাতকানিয়া, বান্দরবান এলাকায় নিয়ে বিক্রি করে দিতেন। তারা দীর্ঘ দিন ধরে এ পেশাদায় সম্পৃক্ত।

তাদের মঙ্গলবার রিকশা চালক রুবেল নাথের মামলায় গ্রেপ্তার দেখিয়ে পটিয়া সিনিয়র জুডিসিয়াল আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক শিমুল চন্দ্র দাস বলেন, রিকশা চোর চক্রের এ সদস্যরা পটিয়াসহ আশপাশ এলাকায় সুযোগ বুঝে রিকশা চুরি করতে সিদ্ধ হস্ত। দুইজনকে গ্রেপ্তারের সময় আরও একজন পালিয়ে গেছে। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে রিকশা চোর চক্রের আরও বেশ কিছু সদস্যের তথ্য পাওয়া গেছে। শিগগিরই সেসব সদস্যকে গ্রেপ্তার করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে