মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বাঁশখালীতে আসামি ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ অস্ত্রসহ গ্রেপ্তার ১

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাঁশখালীতে আসামি ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ অস্ত্রসহ গ্রেপ্তার ১

চট্টগ্রামের বাঁশখালীতে ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে হামলার শিকার হয়েছেন এক গ্রাম পুলিশসহ পাঁচ পুলিশ সদস্য। গত মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপজেলার শীলকূপ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড এলাকার এ ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেপ্তার ওয়ারেন্টভুক্ত আসামি জিয়াউর রহমান (৪৫) উপজেলা শিলকূপ ইউনিয়নের চরতিয়াপাড়ার মৃত দুলা মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, সন্ধ্যায় উপ-পরিদর্শক মং থোয়াই হ্লা চাকের নেতৃত্বে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি জিয়াউর রহমানকে গ্রেপ্তারে অভিযানে যায় বাঁশখালী থানা পুলিশের একটি টিম। এ সময় পুলিশ সদস্যদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় আসামি পক্ষের লোকজন। ঘটনাস্থলে এসআই মং থোয়াই হ্লা চাক, পুলিশ সদস্য আনোয়ার হোসেন, মো. ইব্রাহিম, গ্রাম পুলিশ নাসির আহত হন।

এ সময় পুলিশ স্থানীয়দের সহায়তায় আসামির বাড়ি ঘেরাও করে। পরে ওসির নির্দেশে থানা থেকে অতিরিক্ত পুলিশ এসে জিয়াউর রহমানকে হ্যান্ডমাইকে ঘর থেকে বেরিয়ে আসতে বলা হয়। ঘর থেকে বের না হওয়ায় গ্রাম পুলিশ নাসির ঘরের কাছাকাছি গেলে তার ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। এতে গ্রাম পুলিশ নাসিরের কানে জখম হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। এ সময় আসামি পালাতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে আহত হয়। পরে উপস্থিত স্থানীয়দের সামনে আসামির বসতঘর থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ বিষয়ে বাঁশখালী থানার ওসি মো. তোফায়েল আহমেদ বলেন, গ্রেপ্তার আসামি জিয়াউর রহমান ২০১৯ সালের ১৯ মার্চ ধারাল অস্ত্র নিয়ে বঙ্গভবনে প্রবেশকালে পুলিশ বাধা দিলে একইভাবে পুলিশকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। তখন তার বিরুদ্ধে মতিঝিল থানায় একটি মামলা হয়। এছাড়াও তার বিরুদ্ধে ডিএমপিতে তিনটি মামলা চলমান আছে। সে জামিন নিয়ে আত্মগোপনে চলে যায়।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করতে অভিযান চালালে এ হামলার ঘটনা ঘটে। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও অস্ত্র আইনে দু'টি মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে