মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

যশোরে স্কুলের চলন্ত বাসে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার, যশোর
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
যশোরে স্কুলের চলন্ত বাসে অগ্নিকান্ড

যশোর-খুলনা মহাসড়কের কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চলন্ত বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে বাসে চালক ও হেলপার ছাড়া আর কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গত মঙ্গলবার রাতে হুঁশতলা থেকে মণিহারে দিকে আসার সময় কোল্ডস্টোর মোড়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। যশোর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত সোয়া ৮টার দিকে হুঁশতলা থেকে মণিহারে দিকে আসার পথে কোল্ডস্টোর মোড়ে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি বাসের পেছনে আগুন জ্বলতে দেখা যায়। পরে পথচারীদের ইশারায় চালক গাড়ি থামান। ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, রাতে শহরের কোল্ড স্টোর মোড়ের একটি ওয়ার্কশপ থেকে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি বাসের ওয়েল্ডিং কাজ করা হয়। কাজ শেষে বাসটি চলে যাওয়ার সময় হঠাৎ পেছনে আগুন লাগে। এতে করে বাসটির ভেতরের সব অংশই পুড়ে গেছে। তবে চালক-হেলপার নেমে যেতে সক্ষম হন। ধারণা করা হচ্ছে, ওয়েল্ডিংয়ে ত্রম্নটি থাকার কারণে আগুন লাগতে পারে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

যশোর ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী পরিচালন দেওয়ান সোহেল বলেন, খবর পেয়ে তিনটি ইউনিট এসে ১০ মিনিটের মধ্যে আগুন নেভায়। যন্ত্রাংশ পরীক্ষা করে তাতে কোনো ত্রম্নটি পাইনি। তবে কীভাবে আগুন লেগেছে এ মুহূর্তে বলতে পারছি না। তদন্ত করে জানা যাবে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (অপারেশন) পলাশ বিশ্বাস বলেন, আমরা সংবাদ পাই কোল্ড স্টোরের সামনে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বাসে আগুন লেগেছে। আমরা শুনামাত্র এসেছি। তদন্ত করে দেখব, কীভাবে আগুন লাগছে। গাড়ির চালকের কাছে শুনেছি উনি গাড়ি চালিয়ে মুড়লির দিকে আসছিলেন তখন পেছনে আগুন দেখতে পান। আমরা তদন্ত করে বিস্তারিত বলতে পারব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে