বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

তারাকান্দাকে মডেল উপজেলা করতে কাজ করছেন ইউএনও শাকিল

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ০০:০০
শাকিল আহমেদ তরফদার

দেশের নতুন উপজেলাগুলোর মধ্যে ময়মনসিংহের তারাকান্দা একটি। এই উপজেলাকে পরিপাটি করে দেশের একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নির্দিষ্ট ভিশন নিয়ে সমন্বিতভাবে কাজ করছেন এখানকার কর্মরত শীর্ষ সরকারি কর্মকর্তারা। স্থানীয় রাজনৈতিক নেতাদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সম্পৃক্ত করে এগোচ্ছে তারাকান্দার উন্নয়ন কর্মকান্ড।

জানা যায়, ময়মনসিংহ-২ আসন থেকে বার বার নির্বাচিত এমপি ভাষাসৈনিক শামসুল হকের স্বপ্ন ছিল তারাকান্দাকে থানা এবং উপজেলায় উন্নীত করা। সেই লক্ষ্যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১৩ সালে ময়মনসিংহ জেলার সর্বকনিষ্ঠ তারাকান্দা উপজেলা পরিষদ গঠিত হয়। পরবর্তীতে এখান থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য শরীফ আহমেদ নিজ উপজেলাকে দেশের একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। সে মতো কাজ করতে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের পাশাপাশি প্রশাসনকে আহ্বান জানান।

বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ তরফদার ২০২৩ সালের ৬ ডিসেম্বর যোগদানের পর সেবার মানসিকতা নিয়ে উপজেলার অন্য কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় রেখে কাজ শুরু করেন। নিজেকে স্বচ্ছতার জায়গায় রেখে একজন দক্ষ প্রশাসক হিসেবে তারাকান্দাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন ব্যতিক্রমী কর্মোদ্যম এ কর্মকর্তা। ইতিমধ্যেই তিনি পাল্টে দিয়েছেন উপজেলার সার্বিক চিত্র। সরকারি দপ্তরগুলোতে কাজকর্মে গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। জনভোগান্তি নেই বললেই চলে। বেড়েছে সেবার মান। সরকারি সম্পত্তি রক্ষায় তার বলিষ্ঠ ভূমিকা প্রশংসিত হয়েছে সর্বমহলে। উপজেলার বিভিন্ন পয়েন্টে দীর্ঘ ১০ বছরে সিএনজি, মিনিবাস, ট্রাক, ট্রাক্টর, ভটভটি, অবৈধ ইজিবাইক ও হিউম্যান হলার থেকে বিভিন্ন যানবাহন থামিয়ে চাঁদা আদায় হতো। ইউএনও শাকিল আহমেদ তরফদারের হস্তক্ষেপে কোটি টাকার অধিক চাঁদাবাজি বন্ধ হয়েছে। উপজেলার প্রত্যেকটি প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের পড়ার মানোন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিদিন ভিজিট করেন। জনপ্রশাসনকে তিনি শতভাগ জনবান্ধব করার লক্ষ্য নিয়ে কাজ করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিরা। তারাকান্দা উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে সমন্বয় রেখে নিরালসভাবে কাজ করে যাচ্ছেন।

স্থানীয় ভূমি সেবাগ্রহীতাদের অনেকেই জানিয়েছেন নতুন এই কর্মকর্তা যোগদানের পর থেকে অফিসে স্বচ্ছতা ফিরে এসেছে। তিনি পরিকল্পিতভাবে প্রশাসনিক কার্যক্রম চালাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ তরফদার জানান, প্রশাসনকে পুরোপুরি জনবান্ধব করার পাশাপাশি সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাসহ সবার সঙ্গে সুসম্পর্ক রেখে তারাকান্দাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তুলতে সেবার মানসিকতা নিয়ে কাজ করছেন। সংসদ সদস্য শরীফ আহমেদ তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে