মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
walton

আড়াইহাজারে ব্রিজের গোড়ায় মাটি ভরাট না করেই যান চলাচল

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
নারায়ণগঞ্জের আড়াইহাজারে শিবপুর কৈয়া বিলের ব্রিজের গোড়ায় মাটি ভরাট না করায় দুর্ঘটনার কবলে পড়া ট্রাক -যাযাদি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাঙ্গালিয়া-আড়াইহাজার সড়কের শিবপুর কৈয়া বিলের ব্রিজ নির্মাণের পর এর গোড়ায় মাটি ভরাট না করেই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ কারণে দুই-এক দিন পর পরই ঘটছে দুর্ঘটনা। সোমবার সকালেও ব্রিজের গোড়ায় একটি বাঁশবাহী ট্রাকের পেছনের চাকা বালুতে দেবে গিয়ে সামনের চাকা উপরে উঠে বিপজ্জনক অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এতে কেউ হতাহত না হলেও মাত্র দুই দিন আগে একই স্থানে একটি অটোরিকশা উল্টে ৫ জন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, আড়াইহাজার থেকে জাঙ্গালিয়া পর্যন্ত প্রায় ১১ কি.মি, সড়কটি দীর্ঘ ১৫ বছর ধরে মেরামত না করায় এমনিতেই ব্যবহারের অযোগ্য হয়ে রয়েছে। সড়কটি মেরামতের জন্য বেশ কয়েকবার টেন্ডার হলেও অজ্ঞাত কারণে টেন্ডারপ্রাপ্ত ঠিকাদাররা সামান্য কয়েকদিন কাজ করে চলে যায়। এলাকাবাসী ঠিকাদারদের কাজ ফেলে চলে যাওয়ার রহস্য সম্পর্কে জানার চেষ্টা করেও জানতে পারছেন না। এ ব্যাপারে কোনো ঠিকাদার ও জনসাধারণ সংবাদকর্মীদের কাছে মুখ খুলছেন না।

তার উপরে শিবপুর কৈয়া বিলের ব্রিজটি মাত্র কয়েক দিন আগে নির্মাণ কাজ সম্পন্ন করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু কাজ শেষে এর দুই পাশে মাটি ভরাট এবং পাকাকরণ না করে এবং ব্রিজটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ছাড়াই যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত করে দেওয়া হয়। ফলে এসব দুর্ঘটনা ঘটছে বলে এলাকাবাসী জানান।

এ ব্যাপারে কথা বলার জন্য আড়াইহাজার উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমানের মুঠোফোনে বারবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে