শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

শ্রীপুরে মহাসড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ৫শ' অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার সকাল ৯টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার থেকে এই উচ্ছেদ অভিযান শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন। তার সঙ্গে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন। এছাড়া সড়ক ও জনপথের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয়দের দাবি, মহাসড়কের জায়গার মালিক সড়ক ও জনপদ। অথচ ব্যবসা করছে সাধারণ ক্ষুদ্র দোকানিরা আর মাসোহারা নিচ্ছে ক্ষমতার দোহাই দেওয়া অসাধু ব্যক্তিরা। বাজারে কারণে মহাসড়কের প্রস্থ সংকীর্ণ হয়ে গেছে। সড়কের জায়গা নিয়ে এমন নয়-ছয় বহুদিন ধরে চলছে। বিভিন্ন সময় অভিযোগ উঠলে অবৈধ বাজারের বিষয়ে কেবল অভিযান চালিয়েই দায়িত্ব শেষ করা হয় বলে সমালোচনা রয়েছে।

সড়ক ও জনপদ অধিদপ্তরের জায়গায় গড়ে ওঠা এসব স্থাপনা উচ্ছেদে শুক্রবার সকালে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। তবে এই অভিযানের পর পুনরায় দখল ঠেকাতে মনিটরিং করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন।

অভিযান সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল থেকে একটি এস্কেভেটর মেশিনের মাধ্যমে সড়কের দুই পাশে অবৈধ স্থাপনাগুলো ভেঙে দেওয়া হয়। এই অভিযানে এমসি বাজার, নয়নপুর ও জৈনাবাজার এলাকায় কমপক্ষে ৫শ' স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন যায়যায়দিনকে বলেন, 'সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে নিয়মিত অভিযানের অংশ হিসেবে সেখানে উচ্ছেদ করা হয়েছে। এসব অবৈধ স্থাপনার জন্য সড়কে জায়গা ছোট হয়ে পড়েছিল। এতে সেখানে সড়ক দুর্ঘটনার আশঙ্কা দেখা দেয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে