সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাড়ি থেকে ডেকে নিয়ে স্কুলছাত্রকে হত্যা, ৪ জন আটক

নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার, ভাইবোন আটক চোরাকারবারিসহ চার জেলায় ১০ জন গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০

নাটোরের নলডাঙ্গায় স্কুলছাত্রকে হত্যাকান্ডে ৪ জনকে আটক করেছে পুলিশ। এদিকে নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করায় ভাইবোনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও চোরাকারবারিসহ চার জেলায় আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের নলডাঙ্গায় বাড়ি থেকে ডেকে নিয়ে ১৫ লাখ টাকা মুক্তিপণের জন্য ফারহান জাহি হিমেল নামে এক স্কুলছাত্রকে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃস্পতিবার রাত ১২টার দিকে উপজেলার পিপরুল ইউনিয়নের পরিত্যক্ত ভবনের একটি ঘর থেকে স্কুলছাত্রের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনা রাতেই জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত চারজন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। শুক্রবার দুপুরে নিহত স্কুলছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

নিহত স্কুলছাত্র হলেন ফারহান জাহি হিমেল (১৫) পিপরুল গ্রামের ওমর ফারুকের ছেলে ও পাটুল হাফানিয়া স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র। গ্রেপ্তাররা হলেন উপজেলার হাফানিয়া গ্রামের রবিউল ইসলামের ছেলে শরিফুল ইসলাম সুজন (১৮), পিপরুল গ্রামের শ্রী প্রদীপ সাহার ছেলে শ্রী সজল সাহা পার্থ (১৮),সরকুতিয়া তালতলার গ্রামের নজরুল ইসলামের ছেলে শিমুল ইসলাম (১৮) ও পাটুল পূবপাড়া গ্রামের সুমন আলীর ছেলে মেহেদী হাসান (১৭)।

পুলিশ সুপার এটিএম মাইনুল বলেন, ১৫ লাখ টাকা মুক্তিপণের পরিকল্পনা ছিল তাদের। মূলত মুক্তিপণের টাকার জন্য এ হত্যাকান্ড বলে স্বীকার করেছে আসামিরা।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ায় কানের ভেতর বিশেষ কায়দায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে নকল করার সময় এক নিয়োগ পরীক্ষার্থীসহ ভাইবোনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রি কলেজে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের টুকচানপুর গ্রামের আবদুল মালেকের মেয়ে রিনা আক্তার এবং তার ভাই আবদুল জলিল। আটক রিনা আক্তার শিক্ষক নিয়োগ পরীক্ষার পরীক্ষার্থী।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ জানান, এই ঘটনায় যেহেতু একটি ডিভাইস জব্দ করা হয়েছে, এর সঙ্গে আর কে কে জড়িত তা তদন্ত করে জানতে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। আটক দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শার্শা (যশোর) প্রতিনিধি জানান, যশোরের শার্শায় উপজেলার পুটখালী সীমান্ত থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ মনোরউদ্দিন (৩১) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। শুক্রবার উপজেলার পুটখালী সীমান্তের মসজিদ বাড়ি পোস্টের পাকা রাস্তার ওপর থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানায়, দেহ তলস্নাশি করে কিছু পাওয়া না গেলে। একটি ক্লিনিকে নিয়ে তার দেহ স্ক্যানিং করে পায়ুপথ থেকে ৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা বলে জানায় বিজিবি।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারগুলো যশোর সরকারি ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে।

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের কর্ণফুলীতে দুইটি চোরাই মোটর সাইকেলসহ চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ও বৃহস্পতিবার রাতে বান্দরবানের লামা থানার ফাঁসিয়াখালী ও কক্সবাজারের চকরিয়া থানার বরইতলী-মাগনামা ঘাটে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলো বান্দরবান জেলার ফাঁসিয়াখালী এলাকার আবু জাহেদ সজীব (২১) ও শহীদুল ইসলাম (২০)। গ্রেপ্তারদের আদালতে প্রেরণ করা হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে চার কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার উপজেলার টাউন নওয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো বাগেরহাট জেলার মোংলা উপজেলার দিগরাজ গ্রামের আরমান তালুকদারের মেয়ে মোসা. মিম (২০), আবু সাইদ শেখের ছেলে মো. আলমগীর হোসেন (২২) এবং ভাটারাবাদ গ্রামের আব্দুস সালামের ছেলে সোহেল শেখ (১৯)।

বাগেরহাট জেলা গোয়েন্দা শাখার ওসি স্বপন কুমার রায় জানান, গ্রেপ্তারদের ফকিরহাট মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জুয়া খেলার সরঞ্জামাদি ও নগদ টাকাসহ ৪ জুয়াড়িকে আটক করা হয়েছে।  বৃহস্পতিবার উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাজিরহাটির হযরত আলীর তালতলার পরিত্যক্ত জমি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলো উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাজিরহাটির মোখলেছ (৩৭),  নয়ন (৫২), সজীব মিয়া (৪০) ও ফারুক মিয়া (৪২)। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে