সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কসবায় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, বিক্ষোভের ডাক

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
কমিটি পুনর্বহালের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় ছাত্রলীগের বিক্ষোভ -যাযাদি

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা ছাত্রলীগের কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে পুনর্বহালের দাবি জানিয়ে জেলা ছাত্রলীগকে আল্টিমেটাম দেওয়া হয়েছে।

শুক্রবার সকালে কসবা পৌর ছাত্রলীগ ও কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি থেকে দাবি না মানলে প্রয়োজনে রেলপথ ও মহাসড়ক অবরোধেরও ঘোষণা দেয়া হয়।

ওই বিক্ষোভ-কর্মসূচি থেকে জেলা ছাত্রলীগের প্রতি নানা চ্যালেঞ্জও ছুড়ে দেওয়া হয়। বলা হয়, জেলা কমিটি বিলুপ্ত করলেও সেটি গঠনতান্ত্রিক না হওয়ায় এই কমিটিই কসবাতে কার্যক্রম পরিচালনা করবে। জেলা কমিটি যেখানে এক বছরের বদলে সাত বছর ধরে চলছে সেখানে উপজেলা কমিটিকে মেয়াদোত্তীর্ণ বলার বিষয়টি হাস্যকর বলে উলেস্নখ করা হয়।

এর আগে বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ ও সাংগঠনিক কাজে স্থবিরতা হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার অন্তর্গত কসবা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে উলেস্নখ হয়।

এদিকে কমিটি বিলুপ্তের প্রতিবাদে আয়োজিত কর্মসূচিতে যোগ দিতে শুক্রবার সকাল ১০টা থেকে উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপজেলা পরিষদ চত্বরে জড়ো হতে থাকে। সকাল থেকেই সেখানে জেলা কমিটির বিরুদ্ধে নানা ধরনের সেস্নাগান দেওয়া হয়।

পরে ছাত্রলীগ নেতা এসএম শাফায়েত হৃদয়ের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক পলাশ, সুমন রানা, মো. ইব্রাহিম, শ্যামল ভূঁইয়া, সাইফুল ইসলাম, ফজলে রাব্বি, আজমীর গাজী, বশির আহমেদ, আমিনুল হক তুহিন, বিলস্নাল মুন্সী, পাশা আলী, রিফাত খাঁ, মো. নাঈম, মো. আলাউদ্দিন, হৃদয় শীল, আনোয়ার আলম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে