শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ত্র-মাদকসহ ১০ জেলায় গ্রেপ্তার ১৬

স্বদেশ ডেস্ক
  ০২ এপ্রিল ২০২৪, ০০:০০
অস্ত্র-মাদকসহ ১০ জেলায় গ্রেপ্তার ১৬

নানা অপরাধে অস্ত্র ও মাদকদ্রব্যসহ ১০ জেলায় ১৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জয়পুরহাট, ঝালকাঠি, সিলেটের ভোলাহাট, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, কিশোরগঞ্জের কুলিয়ারচর, শেরপুরের নকলা, সাতক্ষীরার পাটকেলঘাটা, যশোরের শার্শা, চট্টগ্রামের সীতাকুন্ড এবং পাবনার আটঘরিয়া থেকে এসব অপরাধীকে গ্রেপ্তার।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটের্ যাবের অভিযানে ৩টি ওয়ান সুটারগানসহ সন্ত্রাসী ও মাদক কারবারি ইলিয়াসকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ইলিয়াস আলী জেলার পাঁচবিবি উপজেলার রামভদ্রপুর এলাকার মৃত আছির উদ্দিনের ছেলে।র্ যাব-৫ সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্প সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতের্ যাব সদস্যরা গত রোববার গভীর রাতে পাঁচবিবি থেকে ইলিয়াস আলীকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে ৩টি ওয়ান সুটারগান পাওয়া যায়। তাকে পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠিতে ৩ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে দূরসম্পর্কের এক মামার বিরুদ্ধে। এ ঘটনায় রাতে অভিযুক্ত কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক সাজ্জাদ (১৭) সদর উপজেলার তারপাশা গ্রামের শাহাদাতের ছেলে। ওই শিশুর মা বাদী হয়ে রাতেই অভিযুক্ত সাজ্জাদের বিরুদ্ধে মামলা করেন।

গত রোববার রাতে পূর্ব চাঁদকাঠি ব্র্যাক মোড় এলাকায় এ ঘটনা ঘটে। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহিতুল ইসলাম।

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় চোরাই মোটর সাইকেল উদ্ধারসহ আন্তঃজেলা চোরচক্রের চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভোলাহাট সদর ইউনিয়নের ইমামনগর ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি চুরি হওয়া মোটর সাইকেল উদ্ধার হয়েছে। গ্রেপ্তাররা হলেন উপজেলার ইমামনগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে শহিদুল (২৮), ধরমপুর গ্রামের সবুর আলীর ছেলে সাখাওয়াত হোসেন সম্রাট (২৪), আলী সাহাসপুর গ্রামের মৃত শুকুর আলীর ছেলে মোরসেদ আলী, শিবগঞ্জ উপজেলার পিরজপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে সুমন আলী (২৫)।

ভোলাহাট থানার ওসি সুমন কুমার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে সোমবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে গলা কেটে লেবু মিয়ার হত্যাকান্ডের ঘটনায় জড়িত অভিযোগে বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন গুমানিগঞ্জ ইউনিয়নের জরিপপুর গ্রামের মৃত খয়বর আলীর ছেলে মো. আলিমুদ্দীন (৫৫) ও আলিমুদ্দিনের ছেলে আলমগীর হোসেন (৩০)। গত রোববার রাতে মৃত লেবু মিয়ার ছেলে নাইম রহমান বাদী হয়ে গ্রেপ্তার হওয়া ওই ২ জনসহ মোট ৪ জনের নামে মামলা করলে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার উছমানপুর ইউনিয়নে ষষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রীকে (১৪) একই এলাকার সাদ্দাম হোসেন (২৬) গত ২৯ মার্চ ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার মামলা করলে সোমবার ভোরে পুলিশ ধর্ষক সাদ্দামকে গ্রেপ্তার করেছে। কুলিয়ারচর থানার ওসি সারোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলা উপজেলার আন্তঃজেলা সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের মূল হোতা শ্যামল মিয়াকে গ্রেপ্তার করেছের্ যাব-১৪। গত রোববার গাজীপুর জেলার টঙ্গী স্টেশন রোড থেকের্ যাব-১ এর সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। শ্যামল মিয়া ময়মনসিংহ জেলার ফুলপুর থানার চকসনয় গ্রামের রুহুল আমিনের ছেলে এবং স্থানীয় সিলেটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের মালিক।

প্রেস বিজ্ঞপ্তিতের্ যাব-১৪ জানায়, ৩১ জানুয়ারি নকলার পাঠাকাটা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের ছেলে সুলতান মিয়া অটোরিকশা মেরামত করতে ফুলপুরের শ্যামল মিয়ার গ্যারেজে রেখে আসেন। পরদিন তিনি অটোরিকশা চুরি হওয়ার খবর পান। এদিকে শ্যামল গ্যারেজ বন্ধ করে পালিয়ে যান। এর পরদিন সুলতান নকলা থানায় মামলা করেন। মামলার পরর্ যাব তথ্য প্রযুক্তির সহায়তায় রোববার শ্যামলকে গ্রেপ্তার করে নকলা থানায় সোপর্দ করেছে।

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, বাড়ির সবজি ক্ষেতের ভেতরে গোপনে গাঁজা গাছ চাষের অভিযোগে কাশিনাথ সাহা (৫২) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে তাকে পাটকেলঘাটা থানার ধানদিয়া ইউনিয়নের উত্তর সারসা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার বসতবাড়ির পাশের সবজি ক্ষেত থেকে দু'টি গাঁজা গাছ উদ্ধার করা হয়। আটক হওয়া কাশিনাথ সাহা একই এলাকার মৃত রতন সাহার ছেলে।

শার্শা (যশোর) প্রতিনিধি জানান, পৃথক দু'টি অভিযানে ৩৮ কেজি গাঁজা উদ্ধার করেছে শার্শা থানা পুলিশ। এ সময় আয়না মতি (৪০) নামে এক নারী মাদকব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। গত রোববার গভীর রাতে উপজেলার লক্ষ্ণনপুর ইউনিয়নের হরিণাপোতা গ্রামে এ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নারী মাদকব্যবসায়ী আয়না মতি হরিণাপোতা গ্রামের মৃত আব্দুল আলীমের স্ত্রী।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা লক্ষ্ণনপুর ইউনিয়নে দু'টি অভিযান চালিয়ে আয়না মতি নামে এক জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুন্ডে পুলিশের অভিযানে ১৭২টি ভারতীয় মদের বোতল ও পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। সোমবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড পৌরসদর শেখপাড়া এলাকা থেকে এসব মদ উদ্ধার ও আবদুলস্নাহ (২৬) নামক এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। তবে পালিয়ে গেছে পিকআপ ভ্যানটির চালক। এ ঘটনায় গ্রেপ্তার আবদুলস্নাহ ও পিকআপ ভ্যানের চালককে আসামি করে সীতাকুন্ড থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন থানার উপপরিদর্শক মফিজুল ইসলাম। উদ্ধার মদের দাম ৫ লাখ ১৬ হাজার টাকা হবে বলে পুলিশ জানায়। সীতাকুন্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার আটঘরিয়ায় সংঘঠিত সাব্বির হোসেন নামক এক যুবককে অপহরণের ৪-৫ ঘটার ঘণ্টার মধ্যে পুলিশ অপহৃতকে উদ্ধার ও ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের ২ নেতাসহ ৩ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে। অপর ৩ অপহরণকারী এখনো পলাতক রয়েছে।

আটঘরিয়া থানার ওসি হাদিউল ইসলাম জানান, এ ব্যাপারে আখতার হোসেন বাদী হয়ে আটঘরিয়া থানায় চাঁদাবাজ ও অপহরণকারী মামলা করেছেন। গ্রেপ্তারদের গত রোববার জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে