শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আনোয়ারায় আইন-শৃঙ্খলা কমিটির সভায় ইউপি চেয়ারম্যানদের উদ্বেগ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০২ এপ্রিল ২০২৪, ০০:০০
আনোয়ারায় আইন-শৃঙ্খলা কমিটির সভায় ইউপি চেয়ারম্যানদের উদ্বেগ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় ইউপি চেয়ারম্যানরা নিরাপত্তায় উদ্বিগ্ন ও উদ্বেগ প্রকাশ করেছেন। দুর্বৃত্ত কর্তৃক চেয়ারম্যানদের হুমকি, এলাকায় অপহরণ, চুরি, ছিনতাই, মাদক প্রতিরোধ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয় আলোচনায় উঠে আসে। ইউপি চেয়ারম্যানদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা হুমকির মুখে পড়ে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা গত রোববার বিকালে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। ইউএনও মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান অধ্যাপক এম এ মন্নান চৌধুরী, এসি ল্যান্ড আব্দুলস্নাহ আল মুমিন, থানার ওসি সোহেল আহমেদ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মামুনুর রশীদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার আবদুল মান্নান, ইউপি চেয়ারম্যান নোয়াব আলী, শামসুল ইসলাম চৌধুরী, এম.এ কাইয়ুম শাহ, কলিম উদ্দিন, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, অসীম কুমার দেব, কলিম উদ্দিন, মাস্টার মোহাম্মদ ইদ্রিচ, আজিজুল হক চৌধুরী বাবুল, হাসনাইন জলিল চৌধুরী শাকিল, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফেরদৌস প্রমুখ ছিলেন।

সভায় চেয়ারম্যান মাস্টার মো. ইদ্রিচ বলেন, 'আমাকে না পেয়ে দুর্বৃত্তরা আমার ভাতিজাকে ধারাল অস্ত্র দিয়ে মারাত্মকভাবে আঘাত করেছে। ভাতিজার অবস্থা ভালো নয়। দুর্বৃত্তরা আমাকেও মামলা প্রত্যাহারের হুমকি দিচ্ছে।' দুর্বৃত্তদের আইনের আওতায় আনার জন্য তিনি জোর দাবি জানান। বারশত ইউপি চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ ঘটনার নিন্দা জানান। তিনি তিনি দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি করেন। তিনি বলেন, 'পারকী বিচে আইন-শৃঙ্খলা উন্নয়নে ভূমিকা রেখেছিলাম। আজ থেকে নিজেকে প্রত্যাহার করলাম।' রায়পুর ইউপি চেয়ারম্যান আমিন শরীফ বলেন, ওয়ারেন্টভুক্ত আসামি প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে। বৈরাগ ইউপি চেয়ারম্যান নোয়াব আলী বলেন, খুনি ও ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব অপহরণ চুরি ছিনতাইর ঘটনা তুলে ধরে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান অধ্যাপক এমএ মন্নান চৌধুরী বলেন, জনপ্রতিনিধিরা যাতে প্রতিহিংসার শিকার না হয় সে ব্যবস্থা নিতে হবে।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, দুর্বৃত্তদের প্রতিরোধে ভূমিকা রাখতে হবে। আইনশৃঙ্খলার উন্নয়ন ও মাদক প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জোরাল ভূমিকা রাখার জন্য তিনি আহ্বান জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে