রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চিলমারীতে ভাতা পাননি শতাধিক বয়স্ক ও বিধবা ভাতাভোগী

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
চিলমারীতে ভাতা পাননি শতাধিক বয়স্ক ও বিধবা ভাতাভোগী

কুড়িগ্রামের চিলমারীতে দুই দফা থেকে ভাতা পাননি শতাধিক বয়স্ক ও বিধবা ভাতাভোগী। নিজ নিজ মোবাইল ব্যাংকিংয়ে অনেকেই প্রথম তিন মাসের টাকা পাননি। পরবর্তী তিন মাসের স্থলে একমাসের ভাতার টাকা পাওয়ায় সমাজসেবা দপ্তরের সামনে দীর্ঘ সময় ধরে বসে থাকতে দেখা গেছে ভুক্তভোগী কিছু সিনিয়র সিটিজেনকে। কর্মকর্তার অবহেলায় তারা ভাতার টাকা পাননি বলে তাদের অভিযোগ।

জানা গেছে, সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় উপজেলা সমাজসেবা দপ্তরে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, প্রতিবন্ধী শিক্ষা ও হরিজন মিলে প্রায় ১৬ হাজার ভাতাভোগী নিয়মিত ভাতা পেয়ে আসছেন। বয়স্ক ভাতা মাসিক ৬০০ টাকা, বিধবা ভাতা মাসিক ৫৫০ টাকা ও প্রতিবন্ধী ভাতা মাসিক ৮৫০ টাকা হারে প্রতি তিন মাস অন্তর সুবিধাভোগীদের নিজ নামীয় বিকাশ নম্বরে প্রদান করা হয়। নিয়মানুযায়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা ত্রয়মাসিক ভিত্তিতে সমাজসেবা অধিদপ্তরে সুবিধাভোগীদের পে-রোল পাঠায়। সেখান থেকে অর্থ মন্ত্রণালয় হয়ে বিকাশ, তারপর সুবিধাভোগীদের নিজ নিজ বিকাশ নম্বরে ভাতার টাকা চলে যায়। অধিদপ্তর থেকে জানুয়ারি-মার্চ ২০২৪ তিন মাসের ভাতার টাকা টাকা ছাড় করা হলেও অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসানের অবহেলায় অনেকে একমাসের টাকা পাওয়া এবং অনেকের মোবাইল হিসাবে ভাতার টাকা জমা না হওয়ার অভিযোগ উঠেছে।

রোববার দুপুরে অনেক সুবিধাভোগীকে সমাজসেবা দপ্তরের সামনে গাছতলায় বসে থাকতে দেখা গেছে। এ সময় দুর্গম চরাঞ্চল উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের ডাটিয়ারচর এলাকার ভাতাভোগী রূপভান বেওয়া, মিলিকজান বেওয়া, আনোয়ারা, রোকেয়া, পারুলসহ অনেকে জানান, তারা দীর্ঘদিন ধরে ভাতা পাচ্ছেন না। মোজাম্মেল হকসহ কয়েকজন জানান, তারা তিন মাসের ১ হাজার ৮০০ টাকা পাওয়ার কথা। কিন্তু পেয়েছেন এক মাসের ৬০০ টাকা। তাদের অভিযোগ, বর্তমানে দায়িত্বে থাকা কর্মকর্তা যোগদান করার পর থেকে ভাতার টাকা প্রদানে বিভিন্ন অনিয়ম হচ্ছে।

দীর্ঘ সময় দপ্তরের সামনে থেকে কর্মকর্তার সাক্ষাৎ না পেয়ে উপজেলা চেয়ারম্যানের শরণাপন্ন হন ওই সিনিয়ররা। পরে কর্মকর্তার সঙ্গে কথা বলে সিটিজেনদের বিদায় করেন চেয়ারম্যান। এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অ. দা.) নাজমুল হাসান বলেন, জানুয়ারি-মার্চ চক্রের ভাতার টাকা ছাড় করা হয়েছে। সবার টাকা একস্ে‌ঙ্গ আসবে না। পর্যায়ক্রমে সবাই টাকা পাবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, আমি বিষয়টি জানতে পেরে সমাজসেবা কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। বিষয়টি সমাধানে দ্রম্নত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে