বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
সৈয়দপুরে সেমাই ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড

দীঘিনালায় অগ্নিকান্ডে ২০টি দোকান পুড়ে ছাই

স্বদেশ ডেস্ক
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

খাগড়াছড়ির দীঘিনালায় একটি বাজারে অগ্নিকান্ডের ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এদিকে নীলফামারী সৈয়দপুরে একটি লাচ্ছা সেমাই তৈরির ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি জানান, খাগড়াছড়ির দীঘিনালায় অগ্নিকান্ডের ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার উপজেলার মেরুং বাজারে এ ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার পরপরই দীঘিনালা ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, ব্যাটালিয়ন আনসারসহ স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে মেরুং বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলী জানান, বুধবার ভোর রাতে মেরুং বাজারের মাঝের গলিতে অগ্নিকান্ডের ঘটনায় ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ঈদকে সামনে দোকানগুলোতে ভরপুর মালামাল ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ বলেন, 'এর মেরুং বাজারে অগ্নিকান্ডের স্থান পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত ২০ জন ব্যবসায়ীর মাঝে শুকনো খাবার, কম্বল, টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।'

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারী সৈয়দপুরে একটি লাচ্ছা সেমাই তৈরির ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে বিসিক শিল্পনগরীতে অবস্থিত রোজী ফুড কর্নারে এই দুর্ঘটনা ঘটে।

এতে সেমাই কারখানাটির সম্পূর্ণ মালামাল ও ঈদের জন্য তৈরি সেমাই পুড়ে যায়। ক্ষতি নিরূপণে কাজ করছে সৈয়দপুর ফায়ার সার্ভিস।

এলাকাবাসী জানায়, লাচ্ছা সেমাই তৈরির কারখানার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রম্নত ছড়িয়ে পড়ে। সৈয়দপুর দমকল বাহিনী দ্রম্নত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ হামিদুর রহমান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রম্নত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে তিনটি ইউনিট আগুন নেভাতে কাজ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে