বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

ইমামদের সম্মানী

ম নাটোর প্রতিনিধি

নাটোরের বনপাড়া পৌরসভায় প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৌর এলাকার সব ঈদগাহ ময়দান ও মসজিদের ইমাম-মোয়াজ্জিন এবং খতিবদের মাঝে অনুদান ও সম্মানী ভাতা বিতরণ করা হয়েছে। বুধবার প্রধান অতিথি হিসেবে পৌর মেয়র কেএম জাকির হোসেন সংশ্লিষ্টদের হাতে ওই সম্মানীর টাকা তুলে দেন। পৌর মিলনায়তনে পৌর নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন, কাউন্সিলর শরিফুন্নেসা শিরিন, দুলাল হোসেন, ইমাম কল্যাণ সিমিতির সভাপতি অধ্যক্ষ মোয়াজ্জেম হোসাইন।

বিল খনন উদ্বোধন

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলা উপজেলার সদর ইউনিয়নের কুমা বিলের খনন কাজ শুরু করা হয়েছে। মঙ্গলবার উপজেলার সদর ইউনিয়নের দিগজান গ্রামে অবস্থিত বিলের খনন কাজের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান। উদ্বোধনী কার্যক্রমে অন্যান্যের মধ্যে ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান জুয়েল, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সোহাগ ফকির, ঠিকাদার মো. আফজালুর রহমান, নেত্রকোনা জেলা ছাত্রলীগের সাবেক ছাত্র ও বৃত্তি বিষয়ক সম্পাদক মুকুল কায়সার আকন্দ, যুবলীগ নেতা মঈনুল হক টুটুল।

ইফতার মাহফিল

ম বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে বাঁশখালী শিক্ষক কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাঁশখালী উপজেলা সদরে একটি রেস্তোরাঁয় শিক্ষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায়, অধ্যাপক আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়? এ সময় বক্তব্য রাখেন শিক্ষক রমিজ উদ্দিন, অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ হিরো, সেলিম উদ্দিনসহ বাঁশখালীতে কর্মরত স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা। ইফতার মাহফিলে শেষে অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ হিরোকে আহ্বায়ক ও অধ্যাপক আক্তার হোসেনকে সদস্য সচিব করে ১০ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

আর্থিক সহায়তা

ম কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

২০২৩-২০২৪ অর্থ বছরে খরিফ-১/২০২৪-২৫ মৌসুমে আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় গাজীপুরের কালীগঞ্জে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার এবং ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের চেক বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ চত্বরে প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারজানা তাসলিম। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, স্থানীয় কৃষক-কৃষানি ছিলেন।

ঈদ উপহার

ম রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

ঈদ উল ফিতর উপলক্ষে সিরাজগঞ্জের রায়গঞ্জ থানার ৬০ জন গ্রাম পুলিশদের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। বুধবার রায়গঞ্জ থানা প্রঙ্গনে উপহার সামগ্রী তুলে দেন রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ। এ সময় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, রায়গঞ্জ সার্কেল বিনয় কুমার। এ সময় থানার অন্যান্য পুলিশ সদস্যরাও ছিলেন।

প্রদর্শনী অনুষ্ঠিত

ম মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে লাগসই প্রযুক্তি প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক দুই দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হল রুমে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সলের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ সৈয়দ মো. শাহজাহান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুস ছাত্তার বেগ, কৃষি কর্মকর্তা সজিব সরকার, মৎস কর্মকর্তা আবু আসাদ মো. ফরিদুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুম।

নির্বাচিত হয়েছেন

ম পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) রিজেন্ট বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কোষাধ্যক্ষ ও এপস্নাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। সোমবার পবিপ্রবি রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিপ্রবি আইন ২০০১ এর ১৮(১) (ছ) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর সদাশয় হয়ে অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরকে এ বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে আগামী ৩ বছরের জন্য মনোনীত করা হয়।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে পুষ্টি সুশাসন জোরদারকরণের লক্ষ্যে জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যদের নিয়ে পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন এবং মনিটরিং বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার খামারবাড়ী সম্মেলন কক্ষে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুলস্নাহ আল মামুন। এ সময় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোনাক্কা আলী, জেলা মৎস্য কর্মকর্তা মুক্তাদির খান, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, বারটান'র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুর রাজ্জাক, কোর্ডএইড-সংঘ প্রজেক্টের নিউট্রিশন গভর্মেন্ট অফিসার মনিরুজ্জামান মুকুল।

খাদ্যসামগ্রী বিতরণ

ম বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

প্রতিবছরের ন্যায় বরিশালের বাবুগঞ্জে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিআরএল) ড. মো. দেলওয়ার হোসেনের উদ্যোগে শতাধিক দরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেলফ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভের (এসডিআই) এফসি-১ প্রকল্পের আওতায় বাবুগঞ্জ উপজেলার নিজ ইউনিয়ন চাঁদপাশার শতাধিক পরিবারের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়। এ সময় বিতরণ অনুষ্ঠানে ছিলেন ড. দেলোয়ার হোসেনের ভাইয়ের ছেলে যুবলীগ নেতা মো. রফিকুল ইসলাম, এসডিআই সংস্থার অ্যাডমিন কামরুল হাসান, বাবুগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন, ইউপি সদস্য হালিন হাওলাদার, যুবলীগ নেতা মহসিন হোসেন, রাজিব হোসেন।

ইফতার মাহফিল

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা, বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া'র রোগমুক্তি ও মরহুম সাবেক এমপি শামসুল আলম প্রামাণিকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার প্রসাদপুর ইউনিয়ন পরিষদ চত্বরে প্রসাদপুর ইউনিয়ন বিএনপি'র আয়োজনে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামসুল হক বাদলের সঞ্চালনায় ও প্রসাদপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটি বিএনপি'র সদস্য এমএ মতীন। প্রধান বক্তা ছিলেন উপজেলা বিএনপি'র আহ্বায়ক শফিকুল ইসলাম (বাবুল) চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক নাজমুল হক নাজু, তোফাজ্জল হোসেন টুকু, উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি মকলেছুর রহমান মকে।

বিদায় সংবর্ধনা

ম রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধি

রাঙ্গামাটি রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদের আয়োজনে এ বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। এ সময় অন্যদের মধ্যে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রুইহলাঅং মারমা, তথ্য আফা লুই মারমা, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খান, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা।

ইফতার বিতরণ

ম মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে ইউনিয়ন ব্যাংক মাধবদী শাখার আয়োজনে কুরআন খতম, দোয়া মাহফিল ও রোজাদারদে ইফতার বিতরণ করা হয়েছে। এক যুগ তথা ১২ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার মাধবদীর নওপাড়ায় ব্যাংকটির কার্যালয়ে ওই কর্মসূচি পালন করা হয়। এ সময় ইউনিয়ন ব্যাংক মাধবদী শাখার ব্যবস্থাপক মো. নিজামউদ্দিনসহ কর্মকর্তা-কর্মচারী, মাদ্রাসার শিক্ষক-ছাত্র শুভানুধ্যায়ীরা ছিলেন।

ঈদসামগ্রী বিতরণ

ম পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণ ফাউন্ডেশনের (প্রাজক ফাউন্ডেশন) উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার পাথরঘাটা পৌরসভার ১ নম্বর ওয়ার্ড থেকে ঈদুল ফিতর উপলক্ষে ঈদসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়। প্রাজক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. ইউসুফ আলী আকনের অর্থায়নে পরিচালিত হয় এই দাতব্য প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক আব্দুল কাইউম খান সোহাগের নেতৃত্বে মানবিক সেবা প্রদান করা।

ঈদ উপহার

ম মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোনের উদ্যোগে গরিব, অসহায় পরিবার, মাদ্রাসা ও এতিমখানায় ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সিন্দুকছড়ি জোন সদরে গরিব, অসহায় ও দরিদ্র পরিবার এবং মানিকছড়ির গচ্ছাবিল দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার ছাত্রছাত্রীদের মধ্যে ঈদ উপহার (খাদ্যসামগ্রী) বিতরণ করেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা। এসময় জোন উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ হাসান মাহমুদসহ সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে