বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় অভিযান ব্যবসায়ী আটক

সালথা (ফরিদপুর) প্রতিনিধি
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় অভিযান ব্যবসায়ী আটক

ফরিদপুরের সালথায় একটি কারখানায় ভেজাল সয়াবিন তেল, পোলাওয়ের চাল ও ডিটাজেন্ট পাউডার উৎপাদন করে বিভিন্ন বাজারে পাইকেরি বিক্রি করতেন জামাল মাতুব্বর (৪৫) নামে এক অসাধু ব্যবসায়ী। ভেজাল পণ্য বাজারজাত করে মাত্র কয়েক বছরে কোটিপ্রতি বনে গেছেন জামাল। তবে অবশেষে পুলিশের জালে ধরা পড়েছেন তিনি।

শুক্রবার উপজেলার গট্টি ইউনিয়নের ঠেনঠেনিয়া বাজারে জামাল স্টোর নামে একটি কারখানায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এ সময় জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ ভেজাল তেল, পোলাওয়ের চাল ও ডিটারজেন্ট পাউডার। আটক জামাল ভাবুকদিয়া গ্রামের মৃত মালেক মাতুব্বরের ছেলে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল গনমাধ্যমকে বলেন, ব্যবসায়ী জামাল দীর্ঘদিন ধরে নিজ কারখানায় নিম্নমানের পাম তেল বোতলজাত করে নামিদামি কোম্পানির মোড়ক লাগিয়ে ইচ্ছামতো মেয়াদ উত্তীর্ণের তারিখ বসাতেন। পরে সেগুলো পিওর সয়াবিন তেল বলে বিভিন্ন বাজারে পাইকেরি বিক্রি করে আসছিলেন। পাশাপাশি ভেজাল ডিটারজেন্ট পাউডার তৈরি করতেন। সালথা থানার ওসি মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, কারখানার মালিক জামাল মাতুব্বরকে আটক ও তিন ব্রেল নিম্নমানের পাম তেল, কয়েক কার্টুন বোতলজাত তেল, ভেজাল ডিটারজেন্ট পাউডারের মোড়ক এবং নকল পোলাও চাল জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে