মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কর্ণফুলীকে বাঁচিয়ে রাখতে হবে : অর্থ প্রতিমন্ত্রী

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, নদী না বাঁচলে আমরা বাঁচব না। কর্ণফুলী না বাঁচলে বাংলাদেশ বাঁচবে না। এই কর্ণফুলী নদী চট্টগ্রামের প্রাণ। তাই কর্ণফুলীকে বাঁচিয়ে রাখতে হবে। পরিবেশ সংরক্ষণ ভবিষ্যৎ প্রজন্মের জন্য অত্যন্ত জরুরি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপান্তরকারী নেতৃত্বে সমৃদ্ধ স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করতে হবে।

গত রোববার বিকালে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের কর্ণফুলী সেতুর দক্ষিণ প্রান্তে কর্ণফুলী সোসাইটির উদ্যোগে 'বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাম্পান বাইচ প্রতিযোগিতা' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

অর্থ প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলা নববর্ষ বাঙালির ঐতিহ্য। বাংলা নববর্ষ উপযাপনে আজকের বৈশাখী মেলা, সাম্পান বাইচ প্রতিযোগিতার সফলতা কামনা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন হাতে নিয়েছেন। আগামীতে আমরা থাকব না। কিন্তু আমাদের প্রজন্মের জন্য পরিবেশ তৈরি করে যেতে হবে।

সংগঠনের সভাপতি শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন- চট্টগ্রাম ১২ আসন পটিয়ার সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। উদ্বোধক ছিলেন- চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দিন, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম চেমন আরা তৈয়ব, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, সিএমপি বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা, কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাত, বোয়ালখালীর পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর ও কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. মেহেদী হাসান।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন ছাবের আহমেদ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এসএম সালেহ, জুলধা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক, চরলক্ষ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা জকির আহমদ, মহিউদ্দিন ভান্ডারি প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে