সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তারাকান্দায় ছুরিকাঘাতে ছেলে খুন, সংকটাপন্ন বাবা

মাধবপুরে তুচ্ছ ঘটনায় সংর্ঘষে একজন নিহত তিন জেলায় তিন মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ২৫ এপ্রিল ২০২৪, ০০:০০
তারাকান্দায় ছুরিকাঘাতে ছেলে খুন, সংকটাপন্ন বাবা

ময়মনসিংহের তারাকান্দায় ছুরিকাঘাতে ছেলেকে হত্যা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় আহত বাবার অবস্থাও সংকটাপন্ন। এদিকে, হবিগঞ্জের মাধবপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংর্ঘষে একজন নিহত হয়েছে। এছাড়াও চট্টগ্রামের কর্ণফুলী, নাটোরের গুরুদাসপুর ও নেত্রকোনার দুর্গাপুর থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের তারাকান্দায় তুচ্ছ বিষয় নিয়ে ছুরিকাঘাতে খুন হয়েছে এক যুবক। গত মঙ্গলবার রাতে সিগারেট কিনে টাকা দেওয়ার সময় দশ টাকার ছেঁড়া নোট না নেওয়ায় দোকান মালিক ও ছেলেকে ছুরিকাঘাত করা হয়। ঘটনাস্থলে ছেলে মারা গেলেও সংকটাপন্ন অবস্থায় বাবাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় রেফার করা হয়েছে।

জানা গেছে, উপজেলাটির বানিহালা ইউনিয়নের মাঝিয়ালি বাজারে মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে খুনের ঘটনা ঘটে। বাজারে মুদি দোকানি দিগারকান্দা গ্রামের সাদেক মুন্সির (৬২) ছেলে ইকবাল হোসেন (২০) কে নিয়ে দোকান করছিলেন। দোকানে রাত ৮টার দিকে সিগারেট কিনতে যায় একই গ্রামের ফারুক মিয়া। টাকা দেওয়ার সময় একটি দশ টাকার নোট ছেঁড়া থাকায় তা বদল করে দিতে বলেন ইকবাল। কিন্তু তাতে রেগে যায় ফারুক। বাকবিতন্ডার এক পর্যায়ে ফারুক তার ছোট ভাই পারভেজ মিয়াকে ডেকে নেয়। পরে সেখানে তারা কিছুক্ষণ বাকবিতন্ডার এক পর্যায়ে পারভেজ সঙ্গে নেওয়া ছুরি দিয়ে দোকানের ভেতরেই এলোপাথাড়ি আঘাত করে ইকবালকে। ওই সময় বাবা সাদেক মুন্সিকেও ছুরিকাঘাত করা হয়। ঘটনাস্থলেই মারা যায় ইকবাল। গুরুত্বর অবস্থায় সাদেক মুন্সিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত ১০টার দিকে ঢাকায় রেফার করা হয়।

তারাকান্দা থানার ওসি ওয়াজেদ আলী বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে হেফাজতে নেওয়া হয়েছে। তবে ফারুক ও পারভেজকে পাওয়া যায়নি।

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের মাধবপুরের জয়পুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আব্দুল হাকিম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার চৌমুহনী ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত আব্দুল মন্নাফ মিয়ার ছেলে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ মৃত ফজলুর রহমানের ছেলে মাহবুবুল ইসলাম (৩০), তার মা সুন্দর বানু (৫০) ও বোন সুলেমা খাতুন (৩৫) কে আটক করেছে।

জানা যায়- আব্দুল হাকিমের গরুর ঘরের ময়লা পানি জহিরুল গংদের ঘরের পেছন দিক দিয়ে যায়। এ নিয়ে বুধবার সকালে দু'পক্ষের কথা কাটাকাটি, হাতাহাতি ও সংঘর্ষ ঘটে। এতে আব্দুল হাকিম গুরুত্বর আহত হলে স্বজনরা তাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসে। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

থানার ওসি রকিবুল ইসলাম খাঁন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের কর্ণফুলীতে একটি ভাড়া বাসা থেকে তৌহিদুল ইসলাম (২০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর গ্রামের এম এন ছাফার কলোনিতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। নিহত তৌহিদুল স্থানীয় মৃত আব্দুল লতিফ মাঝির ছেলে। তিনি একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

ইউপি সদস্য তাহের আহমেদ জানান, ওই বাসা থেকে সকালে দুর্গন্ধ ছড়ালে আশপাশের লোকজন বাসা খুলে দেখে একটি লাশ ঝুলছে। ধারণা করা হচ্ছে, কয়েকদিন আগে তিনি আত্মহত্যা করেছেন।

কর্ণফুলী থানার ওসি জহির হোসেন জানান, মরদেহ উদ্ধারের পর পোস্টমর্টেমের জন্য চট্টগ্রাম মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে ভুট্টার জমি থেকে সোহেল হোসেন (৩০) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার নাজিরপুর ইউনিয়নের চন্দ্রপুর তুলাধুনা গ্রামের একটি ভুট্টার জমি থেকে ওই মরদেহটি উদ্ধার করা হয়। নিহত যুবক ওই এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

গুরুদাসপুর থানার ওসি উজ্জল হোসেন জানান, নিহত সোহেল সোমবার রাত ২টার দিকে বাড়ি থেকে বের হন। তারপর আর বাড়ি ফিরে আসেননি। মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয়রা ভুট্টা ক্ষেতে মরদেহ দেখতে পেলে পুলিশকে খবর দেয়। পরে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি হত্যাকান্ড। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে আব্দুস ছালাম তালুকদার (৬৫) নামে এক বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই বৃদ্ধের পরিবারের দাবি, জমি সংক্রান্ত বিরোধের জেরে তাকে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। বুধবার সকালে উপজেলার বাকলজোড়া ইউনিয়নের উত্তর চারিগাঁওপাড়া গ্রামে থেকে এ লাশ উদ্ধার হয়। নিহত আব্দুস ছালাম পার্শ্ববর্তী পূর্বধলার উপজেলা জারিয়া গ্রামের মৃত ওহয়াদ আলী তালুকদারের ছেলে।

জানা গেছে, পার্শ্ববর্তী প্রতিবেশীদের সঙ্গে বাড়ির জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত কয়েকদিন আগেও দুই পক্ষের মারামারি হয়। এনিয়ে গত মঙ্গলবার প্রতিপক্ষরা ছালামের বাড়ির বিভিন্ন গাছ কেটে ফেলে ও তাকে প্রাণনাশের হুমকি দেয়। বুধবার ভোরে নামাজ পড়তে গেলে আব্দুস সালাম আর বাসায় ফেরেননি। পরিবারের লোকজন খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পাশের জঙ্গলের একটি গাছে ঝুলন্ত অবস্থায় ছালামকে দেখতে পায়। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে দুর্গাপুর সার্কেলের এএসপি আক্কাস আলী জানান, ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃতু্যর কারণ জানা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে