বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভাঙ্গামুখী এক্সপ্রেসওয়ে থেকে ৪৫০ কেজি পলিথিন জব্দ

স্বদেশ ডেস্ক
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
দুই জেলায় ৩ জনের জেল

ঢাকা থেকে পদ্মা সেতু পার হয়ে ভাঙ্গামুখী এক্সপ্রেসওয়ে থেকে ৪৫০ কেজি অবৈধ পলিথিন জব্দ করেছে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ। এ ছাড়াও দুই জেলায় বাল্যবিয়ে ও মাদকসেবীসহ তিনজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, ঢাকা থেকে পদ্মা সেতু পার হয়ে ভাঙ্গামুখী এক্সপ্রেসওয়ে থেকে ৪৫০ কেজি অবৈধ পলিথিন জব্দ করেছে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ। শনিবার সকালে নাওডোবার জমাদ্দার স্ট্যান্ড থেকে একটি ট্রাকসহ বিপুল পরিমাণ এই পলিথিন জব্দ করা হয়। জব্দকৃত পলিথিন ও ট্রাকের মূল্য প্রায় ২৭ লাখ টাকা ধরা হয়েছে। এ ঘটনায় শনিবার পদ্মা সেতু দক্ষিণ থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আশীষ কুমার দাস বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় ট্রাক ড্রাইভার, হেল্পার ও 'কালকিনি ট্রান্সপোর্ট' কুরিয়ার সার্ভিসের প্রতিনিধিসহ তিনজনকে আসামি করা হয়। তবে পলিথিনের মালিককে পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের ফটিকছড়িতে বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের জেল প্রদান করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার সমিতির হাট ইউপির উত্তর নিশ্চিন্তপুর গ্রামে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রম পরিচালনাকালে বাল্যবিয়ের খবর পেয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন। এ সময় আইনবহির্ভূতভাবে অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তির ওপর কর্তৃত্ব সম্পন্ন হয়ে বাল্যবিয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে দুই মাদকসেবীকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুর ১২টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পৌর শহরের যমুনা ব্রিজ এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মীর আল কামাহর নেতৃত্বে এই অভিযান চালিয়ে মাদকসেবনের সময় হাতে-নাতে দুইজনকে আটক করে। ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর গ্রামের হাফিজুল ইসলামের ছেলে সিহাব (২৩) ও পার্বতীপুর উপজেলার বৈগ্রামের বাসিন্দা আমিনুল ইসলামের ছেলে লিটন বাবু (৩৬)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে