পটুয়াখালী সরকারি কলেজে বন্ধ ছাত্র সংসদ নির্বাচন

পটুয়াখালী সরকারি কলেজে বন্ধ ছাত্র সংসদ নির্বাচন
পটুয়াখালী সরকারি কলেজের প্রধান ফটক -যাযাদি

দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে বন্ধ আছে পটুয়াখালী সরকারি কলেজে ছাত্র সংসদ নির্বাচন। ফলে যোগ্য এবং দক্ষ ছাত্রনেতা তৈরির পাশাপাশি রাজনৈতিক মাঠে প্রকৃত নেতা তৈরির পথ বাধাগ্রস্ত হচ্ছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। সম্প্রতি ছাত্র সংসদ নির্বাচনের জন্য বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ দাবি তোলা হচ্ছে।

১৯৫৭ সালে পটুয়াখালী সরকারি কলেজ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই দক্ষিণাঞ্চলের অন্যতম বিদ্যাপীঠ হিসেবে এ কলেজ যেমন শিক্ষার বিস্তার ঘটিয়েছে তেমনি রাজনৈতিক মাঠে যোগ্য ও আদর্শবান রাজনৈতিক নেতা তৈরিতেও অবদান রেখেছে কলেজ ছাত্র সংসদ। বর্তমানে কলেজে ১৬টি বিভাগে অনার্স-মাস্টার্স এবং ডিগ্রি পাসকোর্সসহ প্রায় ১২ হাজার শিক্ষার্থী পড়াশোনা করছেন।

সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের জেলা ও কলেজ শাখার নেতারা চাচ্ছেন পটুয়াখালী সরকারি কলেজ ছাত্র সংসদ (পাকসু) নির্বাচনের মাধ্যমে কলেজে ছাত্র রাজনীতির মাঠ সক্রিয় হোক। জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার জানান, ছাত্র রাজনীতিকে আরও সক্রিয় করতে এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের পক্ষে কথা বলতে ছাত্র সংসদের প্রয়োজন। নির্বাচিত ছাত্র প্রতিনিধিরা আগামী দিনের নেতৃত্ব দিতে আরও সচেষ্ট থাকতে পারবে।

ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে ছাত্র-ছাত্রীদের অধিকার আদায় এবং শিক্ষার মান বৃদ্ধিতে ছাত্র প্রতিনিধিরা ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন কলেজ শিক্ষক পরিষদের সদস্য সচিব গাজী জাফর ইকবাল। আর সরকারের নির্দেশনা পেলে কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করবেন বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে