শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আ'লীগ গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে :ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

পৌরসভাসহ স্থানীয় সরকারের নির্বাচনের ফলও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের কায়দায় ভোট ডাকাতি করে সরকার নিজেদের দিকে নিয়ে যাচ্ছে উলেস্নখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতান্ত্রিক ছদ্মবেশে এই সরকার নিজেদের একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করার জন্য দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে।

দিনাজপুর ও বীরগঞ্জে বিএনপির মেয়রপ্রার্থীর পক্ষে পৌর নির্বাচনী সমাবেশ শেষে ঠাকুরগাঁও শহরের ফকিরপাড়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় শুক্রবার এসব কথা বলেন মির্জা ফখরুল।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল দখলের পরবর্তী পরিস্থিতির উদাহরণ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, প্রতিষ্ঠান টিকে থাকলে গণতান্ত্রিক ব্যবস্থা কেউ

ধ্বংস করতে পারে না। কিন্তু বর্তমান সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ন্যক্কারজনক সে কাজটিই করেছে। ভয়ঙ্কর আত্মহননের পথ থেকে সরে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, পৃথিবীর দৃষ্টান্ত থেকে শিক্ষা গ্রহণ করে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

দেশের ৪২ বিশিষ্ট নাগরিকের বক্তব্য উদ্ধৃত করে তিনি বলেন, এই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনায় সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে, তারা অসাদাচরণ করছে, দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। তারা ইভিএমকে অকার্যকরী হিসেবে উলেস্নখ করে বলেছেন, নির্বাচন কমিশন ইভিএম নিয়ে বিশাল ব্যবসা করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনার জবাবে বিএনপি মহাসচিব বলেন, এ বিষয়ে আমি কী বলব, তার ভাই যিনি আওয়ামী লীগ নেতা মির্জা কাদের সাহেব, তিনিই ভালোভাবে বলেছেন যে ক্ষমতাসীন দল কি কি অপকর্ম করছে। সে পথ থেকে সরে এসে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে ব্যালট ব্যবস্থায় অবাধ সুষ্ঠু নির্বাচনের জোর দাবি জানান। তা নাহলে তাদের পতন জনসাধারণই ঘটাবে।

দেশে প্রাইভেট সেক্টরের মাধ্যমে ৩০ লাখ করোনা ভ্যাকসিন আনার সমালোচনা করে মির্জা ফখরুল আরও বলেন, এটা মেগা লুটপাট ও মুনাফার জন্য করা হচ্ছে। এই সরকার আর জনগণের জন্য ভাবে না, তারা নিজেরা কীভাবে ধনী হবে অর্থ পাচার করবে সেটাই ভাবে। ভ্যাকসিন দ্বিগুণ দাম দিয়ে মধ্যস্বত্বভোগী বেক্সিমকোর মাধ্যমে আনার সমালোচনা করে বলেন, বেক্সিমকো সরকারেরই একটি প্রতিষ্ঠান।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, ঠাকুরগাঁও পৌরসভার বিএনপি মেয়রপ্রার্থী শরীফ হোসেন ও পঞ্চগড় পৌরসভার সাবেক মেয়র তহিদুল ইসলামসহ জেলা ও উপজেলা বিএনপির নেতারা ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে