শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নৌকার পক্ষে কাজ না করার অভিযোগ না'গঞ্জ ছাত্রলীগের পর এবার বলী হলো স্বেচ্ছাসেবক লীগ

ম নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২২, ০০:০০

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ না করায় মহানগর ছাত্রলীগের পর এবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং এর অধীন থানা ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ। জেলার আহ্বায়ক পদে ছিলেন নিজামউদ্দিন। আর মহানগরের সভাপতি ছিলেন জুয়েল হোসেন ও সাধারণ সম্পাদক সাইফউদ্দিন আহমেদ দুলাল। স্বেচ্ছাসেবক লীগের কমিটির নেতারা নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের বলয়ে রাজনীতি করেন বলে অভিযোগ রয়েছে। নাসিক নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জে এলেও স্থানীয় নেতাদের দেখতে পায়নি। এমনকি তাদের ফোন করেও পাওয়া যায়নি। রোববার (১৬ জানুয়ারি) বিকালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশক্রমে ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং এর অন্তর্গত সদর থানা, ফতুলস্না থানা, সিদ্ধিরগঞ্জ থানা, বন্দর থানা, রূপগঞ্জ থানা, সোনারগাঁ থানা কমিটি ও মহানগরের অন্তর্গত ২৭টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এদিকে অভিযোগ উঠেছে, নাসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে দীর্ঘদিনের রাজনীতির বিরোধ ছিল শামীম ওসমানের। যার কারণে নৌকার প্রার্থীর পক্ষে শামীম ওসমানের তেমন একটা ভূমিকা ছিল না। এমনকি শামীম ওসমানের দিকে তাকিয়ে ছিলেন তার বলয়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আরও অন্য সংগঠনের নেতারা। শামীম ওসমানের বলয়ের নেতারা নৌকার পক্ষে কাজ করছে না এমন অভিযোগ গেছে কেন্দ্রীয় নেতাদের কাছে। তবে নির্বাচনের শেষ মুহূর্তে শামীম ওসমান সংবাদ সমম্মেলন করে নৌকার পক্ষে মাঠে নামার ঘোষণা দিলেও তার মুখে আইভীর নাম দিতে শোনা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে