শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সড়ক অবরোধ-বিক্ষোভ

দেবীদ্বারে মুখোমুখি এমপি-উপজেলা চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ০৪ জুলাই ২০২২, ০০:০০

কুমিলস্নার দেবিদ্বারে বরকামতা ইউনিয়ন আ'লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে কমিটি ঘোষণা নিয়ে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ সমর্থিত আওয়ামী লীগের দুই গ্রম্নপের দ্বন্দ্বে তুলকালাম শুরু হয়। এ সময় স্থানীয় এমপিসহ জেলার নেতারা প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ থাকেন। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে কমিটি ঘোষণা করা হয়।

স্থানীয় এমপিকে অবরুদ্ধ করার সময় নেতাকর্মীরা দেবিদ্বার চান্দিনা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে রাত সাড়ে ১০টায় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। পরে অবরোধকারীরা রাস্তা ছেড়ে দেন। শনিবার উপজেলার নবিয়াবাদ কুমিলস্না মডেল কলেজ মাঠে আয়োজিত দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আ'লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালে ওই ঘটনা ঘটে। বিক্ষোভ চলাকালে কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার আওয়ামী লীগ কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য নেতা শেখ ফজলুল করিম সেলিম এমপি ও মাহবুব-উল-আলম হানিফ এমপির সঙ্গে মুঠোফোনে কথা বলেন এবং তাদের হস্তক্ষেপে সভাপতি পদে মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক পদে মো. রুকুনুজ্জামানের নাম ঘোষণা করা হয়।

স্থানীয় সাংসদ রাজী মোহাম্মদ ফখরুলের মুঠোফোনে বার বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি। তবে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ কুমিলস্না (উ.) জেলা সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ বলেন, সম্মেলনে প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় কাউন্সিলররা ভোট চেয়েছিল। তখন এমপি সাহেব জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের বলেন, ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কমিটি ঘোষণা করবেন। এরপর নেতারা রুদ্ধদ্বার কক্ষে সভাপতি পদে শাহ আলম এবং সাধারণ সম্পাদক পদে রোকনুজ্জামানকে মনোনীত করেন। তারপর কমিটি ঘোষণা না দিয়ে এমপি চলে যেতে চাইলে নেতাকর্মীরা পথ অবরোধ করে দেন। সবশেষে জেলা আ'লীগ সাধারণ সম্পাদক কমিটি ঘোষণা করেন। কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, সবশেষ নেতাদের সিদ্ধান্তটি এমপি সাহেবের মাধ্যমে ঘোষণা দিতে বললে এমপি সাহেব এখানে ঘোষণা না দিয়ে দু'দিন পর ঘোষণা দিতে বলেন। এতে উত্তেজনার সৃষ্টি হয়। পরে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশে কমিটি ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে