সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১২ জানুয়ারি ২০২৩, ০০:০০

শপথ নিলেন পিএসসির

নবনিযুক্ত দুই সদস্য

ম যাযাদি ডেস্ক

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) সদ্য নিয়োগ পাওয়া মো. খলিলুর রহমান ও অধ্যাপক ডক্টর সৈয়দ মো. গোলাম ফারুক শপথ নিয়েছেন।

বুধবার দুপুরে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী।

এ সময় উপস্থিত ছিলেন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, পিএসসির অন্যান্য সদস্য, কমিশন সচিবালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে, গত ৯ জানুয়ারি রাষ্ট্রপতি পিআরএল ভোগরত সাবেক সচিব মো. খলিলুর রহমান ও বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডক্টর সৈয়দ মো. গোলাম ফারুককে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য হিসেবে নিয়োগ দেন।

মাদক মামলায় বিদেশি

নাগরিকের যাবজ্জীবন

ম যাযাদি ডেস্ক

মাদক মামলায় জেইমি বার্ডলেস গোমেজ নামের এক বিদেশি (পেরু) নাগরিককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি মো. আব্দুস সালাম ও সালাহউদ্দিনকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার ঢাকার ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতেমা ফেরদৌসের আদালত এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এ এফ এম রিজাউর রহমান রুমেল বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০১৫ সালের ৯ জানুয়ারি দুই হাজার তিনশ' গ্রাম কোকেনসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোমেজকে আটক করে পুলিশ। বিমানবন্দর থানায় দায়ের করা মামলায় একই বছরের ১৫ ডিসেম্বর তিন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক মোফাজ্জল হোসেন। ২০১৬ সালের ৭ এপ্রিল অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালীন ১০ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। আর রায় ঘোষণা হলো বুধবার।

খিলগাঁওয়ে ৯ হাজার পিস ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর খিলগাঁও থেকে ৯ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেপ্তাররা হলেন- আশরাফুল আলম ও ইউসুফ সরদার।

মঙ্গলবার সন্ধ্যায় খিলগাঁও থানার খিলগাঁও

ি

বশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম জানান, অভিযান চালিয়ে ৯ হাজার পিস ইয়াবাসহ আশরাফুল ও ইউসুফকে গ্রেপ্তার করা হয়। এ সময় মাদক পরিবহণের কাজে ব্যবহৃত একটি ট্রাক ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

ডিএমপির দুই ডিসির বদলি

ম যাযাদি রিপোর্ট

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমানকে উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন বিভাগ) এবং উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন বিভাগ) মো. জসিম উদ্দীনকে উপ-পুলিশ কমিশনার (পিওএম-উত্তর বিভাগ) হিসেবে বদলি করা হয়েছে। বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে