সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ মার্চ ২০২৩, ০০:০০

যুবলীগের সম্মেলনে আসার পথে ২৭ রোহিঙ্গা আটক

ম উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মেলনে মিছিল নিয়ে আসার পথে মিনি ট্রাকভর্তি ২৭ জন রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ। রোববার বেলা ১১টার দিকে উখিয়া সদর স্টেশনের ফরেস্ট রোডের মাথায় তাদের আটক করা হয়।

উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ওকে উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, 'স্থানীয়দের তথ্যের ভিত্তিতে ক্যাম্প থেকে বেরিয়ে পড়া রোহিঙ্গা বহনকৃত একটি গাড়ি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের কুতুপালং ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।'

মাদকবিরোধী অভিযানে ৫৪ জন গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৯ হাজার ৩৯৩ পিস ইয়াবা, ২০ লিটার দেশি মদ, ৯ গ্রাম ১১৬ পুরিয়া হেরোইন, ৯৯ কেজি ৮৫ গ্রাম গাঁজা ও ২৬ পিস নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৭টি মামলা রুজু হয়েছে।

রোববার সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য

নিশ্চিত করা হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শনিবার সকাল ছয়টা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ম যাযাদি ডেস্ক

মানব পাচার আইনে করা মামলায় নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৩০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

রোববার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদ নতুন এ দিন ধার্য করেন।

এর আগে দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে মানব পাচারকারী চক্রের প্রধান আজম খান ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে ২০২০ সালের ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করে সিআইডি।

২০২০ সালের ২ জুলাই আজম খানসহ নয়জনের বিরুদ্ধে মানব পাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ। মামলার আসামিরা হলেন- আলামিন হোসেন ওরফে ডায়মন্ড, স্বপন হোসেন, আজম খান, নাজিম, এরশাদ, নির্মল দাস, আলমগীর, আমান ও শুভ। মামলায় অজ্ঞাত পরিচয় মানব পাচারকারীদের কথা উলেস্নখ করা হয়। ইভান শাহরিয়ার সোহাগকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে