সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ মার্চ ২০২৩, ০০:০০

প্রজ্ঞাপন জারি

১৭ মার্চ ওড়াতে হবে

জাতীয় পতাকা

ম যাযাদি ডেস্ক

আগামী ১৭ মার্চ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি অফিস ও ভবনে জাতীয় পতাকা ওড়াতে হবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে রোববার এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার এ মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, জাতির পিতার জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ শুক্রবার সারাদেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোয় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

প্রাথমিক শিক্ষকদের

আন্তঃজেলা বদলি

শুরু আজ

ম যাযাদি ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকদের একই বিভাগের মধ্যে আন্তঃজেলা বদলি শুরু হচ্ছে আজ মঙ্গলবার থেকে। সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক আদেশে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ১৪ মার্চ এই বদলি শুরু হয়ে চলবে ২২ মার্চ পর্যন্ত। ১৪ থেকে ১৫ মার্চ শিক্ষকরা অনলাইনে আবেদন করবেন। ১৬ থেকে ১৮ মার্চ পর্যন্ত উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তা প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন।

১৯ থেকে ২০ মার্চ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ২১ থেকে ২২ মার্চ বিভাগীয় উপ-পরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন।

আদেশে বলা হয়, শিক্ষকরা সর্বোচ্চ তিনটি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে পছন্দ করবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র এক বা দু'টি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই উলেস্নখ করে আদেশে বলা হয়, একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোনোরকম হস্তক্ষেপের সুযোগ নেই।

সগিরা মোর্শেদ হত্যা মামলার পরবর্তী

সাক্ষ্য ১৬ মার্চ

ম যাযাদি ডেস্ক

রাজধানীর সিদ্ধেশ্বরীতে সগিরা মোর্শেদ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৬ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার দ্রম্নত বিচার ট্রাইবু্যনাল-১ এর বিচারক রফিকুল ইসলামের আদালতে তার বড় বোনের মেয়ে দিলরুবা নুসরাত জাহানকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। এদিন জেরা শেষ হওয়ায় আদালত পরবর্তী সাক্ষ্যের জন্য আগামী ১৬ মার্চ দিন ধার্য করেছেন। এর আগে গত ৭ ফেব্রম্নয়ারি তার জবানবন্দি শেষ হয়। মামলাটিতে এখন পর্যন্ত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামসুদ্দিন জুম্মন বিষয়টি জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে