সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৫ মার্চ ২০২৩, ০০:০০

গ্যাটকো দুর্নীতি মামলায়

অভিযোগ গঠন শুনানি

পিছিয়ে ১৭ মে

ম যাযাদি ডেস্ক

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৭ মে নতুন এই দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার তিন নম্বর বিশেষ আদালতের বিচারক আলী হোসেনের আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে এদিন আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ গঠন শুনানি পেছাতে সময় আবেদন করেন। এ সময় আদালত তা মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

এদিন খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার আদালতে হাজিরা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী জিয়াউদ্দিন জিয়া।

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে প্রতারণা মামলার রায় ২০ মার্চ

ম যাযাদি ডেস্ক

রাজধানীর পলস্নবী থানায় করা প্রতারণা মামলায় হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে রায় ঘোষণার জন্য ২০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার এ মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন এই দিন ধার্য করেন।

এর আগে ২০২১ সালের ২১ নভেম্বর একই আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার চার্জশিট দাখিল করেন অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহিনুর ইসলাম।

২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন বাদী হয়ে প্রতারণার মামলাটি করেন।

ছাত্রলীগের মামলায় ছাত্র অধিকারের ২৫ নেতাকর্মীর বিরুদ্ধে প্রতিবেদন ২৬ এপ্রিল

ম যাযাদি ডেস্ক

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিনের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ২৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পাঠাননি। ফলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খাদেমুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আয়েশার মৃতু্য

ম যাযাদি ডেস্ক

রাজধানীর নিউমার্কেট থানার সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আয়েশা আক্তার (২৬) মারা গেছেন। তার শরীরের ৩৮ শতাংশ দগ্ধ হয়েছিল। মঙ্গলবার সকাল পৌনে ৯টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

উলেস্নখ্য, গত ৫ মার্চ সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় সবশেষ আয়েশাসহ তিনজন নিহত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে