সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যুগপতের মহানগর পর্যায়ের সমাবেশ আজ

নয়া পল্টনে থাকবে বিএনপি
যাযাদি রিপোর্ট
  ১৮ মার্চ ২০২৩, ০০:০০

পূর্ব ঘোষিত ১০ দফার সঙ্গে নিত্যপণ্যের মূল্য কমানো এবং সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে আজ শনিবার রাজধানীসহ দেশের মহানগরগুলোতে সমাবেশ করবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক জোটগুলো। যুগপতের এই কর্মসূচির কেন্দ্রীয় পর্যায়ে নয়া পল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি।

গত ২৩ ডিসেম্বর থেকে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক জোট সরকারের পদত্যাগের দাবি নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যে যুগপৎ আন্দোলন শুরু করেছে। তারই ধারাবাহিকতায় এটি ১০ম প্রতিবাদ সমাবেশ। গত তিন মাসে সারাদেশে গণমিছিল, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ ও বিভাগীয় সমাবেশ, মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

এরপর গত ১২ ফেব্রম্নয়ারি ইউনিয়ন পর্যায় থেকে মহানগর পর্যন্ত কয়েক দফায় পদযাত্রার কর্মসূচিও শুরু করা হয়। সর্বশেষ গত ১১ মার্চ বিরোধী রাজনৈতিক দলগুলো সারাদেশে এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি করেছিল।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর জানায়, শনিবার বিএনপি রাজধানীসহ সব মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে। এসব কর্মসূচিতে কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

রাজধানীতে দুপুর ২টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে। সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

অন্য দলগুলোর মধ্যে বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ পল্টনে মোড়ে, ১২ দলীয় জোট বিজয়নগর পানির ট্যাংকের সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট পল্টনের আল-রাজি কমপেস্নক্সের সামনে, পল্টন মোড়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে, গণফোরাম-পিপলস পার্টি আরামবাগে গণফোরাম চত্বরে, এলডিপি বেলা ৩টায় কারওয়ানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিস সামনে, গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে