শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপির ৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা

যাযাদি ডেস্ক
  ২১ মার্চ ২০২৩, ০০:০০

রাজধানীর বনানী ক্লাব থেকে আটক মুন্সীগঞ্জ বিএনপির ৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। সোমবার সকালে পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়। পুলিশের দাবি, বনানী ক্লাবে গোপন বৈঠকে মিলিত হয়ে তারা রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিলেন। বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান সোমবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বনানী ক্লাব থেকে বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করে বনানী থানা ও ডিবি পুলিশ। আটক সবাই মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান ও শ্রীনগরের উপজেলা বিএনপির নেতাকর্মী। তাদের মধ্যে ছিলেন শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মমিন আলী, শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হেসেন এবং সিরাজদিখান উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আওলাদ হোসেন। মমিন আলী গত জাতীয় নির্বাচনে মুন্সিগঞ্জ-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন।

জানা গেছে, মূলত মমিন আলীর আমন্ত্রণে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মী বনানী ক্লাবে যান। মমিন আলী এই ক্লাবের সদস্য। তিনি প্রায় নিয়মিতই বনানী ক্লাবে যান। গতকালও সবাইকে নিয়ে একসঙ্গে খাওয়ার জন্য সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল। এর মধ্যে খবর পেয়ে গত রাত ১টার দিকে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সকালে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়েছে পুলিশ।

বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, তারা (বিএনপির নেতাকর্মীরা) ক্লাবে বসে গোপনে রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিলেন। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেওয়া হয়েছে।

এ দিকে গতরাতে নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আয়নাল হককে বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে