শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

তীব্র তাপদাহে ফরিদপুরে খাবার স্যালাইন ও পানির বিতরণ

ফরিদপুর প্রতিনিধি
  ২৭ এপ্রিল ২০২৪, ২০:০৩
তীব্র তাপদাহে ফরিদপুরে খাবার স্যালাইন ও পানির বিতরণ

তীব্র তাপদাহে তৃষ্ণার্তদের জেলা প্রশাসনের খাবার স্যালাইন ও পানির বিতরণ করছেন।

জেলা জুড়ে সপ্তাহব্যাপী তীব্র তাপদাহ চলছে। এতে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ ও বিপর্যস্ত। নিন্মআয়ের মানুষেরা দিনমজুর শ্রমিক রিক্সাচালক পড়েছে সব থেকে নিদারুণ কষ্টের ।

এই তাপপ্রবাহে পর্যায়ক্রমে জনতা ব্যাংকের মোড়, বাসস্ট্যান্ড এলাকায় ফরিদপুর শহরের সাধারণ মানুষ, পথচারী, রিক্সাচালকসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে স্বস্তি আনয়নে কমপক্ষে ২০০ লোকের মাঝে বিনামূল্যে ২ লিটার সুপেয় পানি ও ২টি করে খাবার স্যালাইন বিতরন করেন ফরিদপুর জেলা প্রশাসন।

আজ শনিবার দুপুরে শহরের জনতা ব্যাংকের মোড়ে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে সাধারণ মানুষ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষের হাতে বিশুদ্ধ পানি তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার(পিএএ)।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ইয়াসীন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রামানন্দ পাল প্রমুখ।

তীব্র তাপদাহে ক্লান্ত তৃষ্ণার্ত মানুষ বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করতে পারায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান সাধারণ মানুষ, পথচারী, রিক্সাচালকসহ বিভিন্ন পেশার মানুষ।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকতার বলেন, এই তাপদাহ যতদিন পর্যন্ত চলবে, আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনামূল্যে আমাদের এই সুপেয় খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ চলবে।

আমরা প্রতিদিন কমপক্ষে ২০০ মানুষকে বিনামূল্যে ২ লিটার সুপেয় পানি ও ২টি করে খাবার স্যালাইন সর্বরাহ করব যদি চাহিদা বৃদ্ধি পায় তাহলে আমরা আরো এর পরিমাণ বৃদ্ধি করব। এর পাশাপশি মানুষকে সচেতন করতে বিভিন্নভাবে লিফলেট এবং বিভিন্ন ফেসবুকে প্রচার প্রচারণার মাধ্যমে সবাই এইতাপদাহে সর্তকতা অবলম্বন করে। সহনীয় জামা কাপড় পড়ে বিশেষ করে শ্রমজীবী যারা তারা যেন সাবধান থাকে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে