রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফের ঢাকা কলেজ-আইডিয়াল কলেজ সংঘর্ষ, আহত ৭

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৩, ০০:০০

রাজধানীর ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ফের সংঘর্ষে জড়িয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই কলেজের ৭ শিক্ষার্থী।

বুধবার দুপুর একটার দিকে ধানমন্ডির ৩ নম্বর সড়কের লেকপাড়ে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচ জন ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিকের এবং দুইজন আইডিয়াল কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানান বুধবার সকালে আইডিয়াল কলেজের কোনো এক শিক্ষার্থীকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মারধর করেছে- এমন খবর আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে। পরে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা জড়ো হয়ে ধানমন্ডি লেকপাড়ে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীকে দেখতে পেয়ে বাঁশের লাঠি নিয়ে আক্রমণ করে। এ সময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি, মারামারি এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস গণমাধ্যমকে বলেন, এমন ঘটনা ঘটতে পারে এই আশঙ্কা থেকেই আমরা নিবিড় পর্যবেক্ষণ কমিটির সদস্যরা সকালে ওই এলাকা ঘুরে এসেছি। কলেজে আসার পরে শুনি এই ঘটনা ঘটেছে। আমাদের ঢাকা কলেজের পাঁচজন শিক্ষার্থী আহত হয়েছেন। সবাই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছে। পরিস্থিতি শান্ত করার জন্য স্থানীয় থানা পুলিশের সদস্যরা এসেছিলেন।

অপরদিকে আইডিয়াল কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কী ঘটনা ঘটেছে সেটি জানি না। আমরা শুনেছি মারামারির ঘটনা ঘটেছে। তবে ঠিক কী কারণে ঘটেছে সেটি জানি না। আমরা বসব এটা নিয়ে। তদন্ত সাপেক্ষে বলতে পারব কি হয়েছে।

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহেন শাহ্‌ বলেন, সংঘর্ষের কোনো ঘটনা ঘটেনি। ওখানে (ধানমন্ডি লেক পাড়ে) যারা খেতে গিয়েছে ওদের মধ্যে কথা কাটাকাটি ও পরে হাতাহাতির ঘটনা ঘটেছে। সুনির্দিষ্ট কোনো কারণ নেই বরং আগের ঘটনার জেরেই এমন ঘটনা ঘটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে