সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিএনপির আমলে কোথায় ছিল গণতন্ত্র, প্রশ্ন হানিফের

যাযাদি ডেস্ক
  ২৪ জুন ২০২৩, ০০:০০

বিএনপির প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর কোথায় ছিল গণতন্ত্র, কোথায় ছিল মানবাধিকার? আমাদের প্রায় ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল শুধুমাত্র আওয়ামী লীগের কর্মী হিসেবে নৌকা মার্কায় ভোট দেওয়ার কারণে। ১০ হাজার মা-বোনকে পাশবিক নির্যাতনের শিকার হতে হয়েছিল, তখন কোথায় ছিল আপনাদের মানবতা? কোথায় ছিল গণতন্ত্র? যখন আমাদের নেতা শাহ এম এস কিবরিয়াকে প্রকাশ্য জনসভায় হত্যা করা হলো।

শুক্রবার আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের গণতন্ত্র নিয়ে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, আমাদের সংসদ সদস্য আহসানুলস্নাহ মাস্টারকে যখন প্রকাশ্য হত্যা করা হলো, তখন কোথায় ছিল গণতন্ত্র ও আইনের শাসন? যখন আমরা দেখলাম চট্টগ্রামে অধ্যাপক প্রবাল কৃষ্ণ মুহুরীকে রাইফেল ঠেকিয়ে মাথায় গুলি করে মগজ ছিন্নভিন্ন করা হয়েছিল, তখন কোথায় ছিল আপনাদের গণতন্ত্র?

তিনি বলেন, আজকে বিএনপি-জামায়াতকে পাশে বসিয়ে গণতন্ত্রের সবক দিচ্ছে, পাঠশালা খুলে বসেছে এই মানবতা হরণকারীরা। আমাদের মানবতার সবক দিতে হবে না। এ দেশে বঙ্গবন্ধু কন্যা মিয়ানমার সরকারের তাড়িয়ে দেওয়া ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে প্রমাণ করেছেন বিশ্বে তিনি মানবতায় অনন্য।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজ আমরা দেখি বিএনপি খুব উজ্জীবিত। তারা আন্তর্জাতিক শক্তির ভয় দেখাচ্ছে। তারা আমাদের ক্ষমতাচু্যত করতে চায়, শেখ হাসিনাকে ক্ষমতাচু্যত করতে চায়। কাকে ভয় দেখান, আওয়ামী লীগের কর্মী আমরা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমরা, জননেত্রীর সৈনিক আমরা। সব দেশি-বিদেশি আন্তর্জাতিক শক্তির ষড়যন্ত্র ছিন্ন করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে