সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ জুন ২০২৩, ০০:০০

১৯১ বিচারকের

পদোন্নতি

ম যাযাদি ডেস্ক

২০১৮ সালে জুডিশিয়াল সার্ভিসে যোগদান করা ১৯১ জন সহকারী জজকে সিনিয়র সহকারী জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে রাষ্ট্রপতির আদেশে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন বিচার বিভাগ।

আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে সহকারী জজ বা সমপর্যায়ের বিচারকদের (তালিকা অনুসারে) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬-এর বেতন স্কেলের চতুর্থ গ্রেডে বেতনক্রম অনুসারে সিনিয়র সহকারী জজ পদে পদোন্নতি দেওয়া হয়।

পলাশে কলেজছাত্রীকে

ছুরিকাঘাতে হত্যা

ম যাযাদি ডেস্ক

নরসিংদীর পলাশে বিনা মিত্র (১৯) নামের এক কলেজছাত্রীকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে উপজেলার জিনারদী গ্রামের বসতঘর থেকে মরদেহ উদ্ধার করা হয়।

বিনা মিত্র ওই গ্রামের ভজন মিত্রের মেয়ে। পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, দুই বছর আগে সঞ্জয় ভৌমিক নামের এক যুবকের সঙ্গে বিনা মিত্রের বিয়ে হয়। দুই মাসের মাথায় তিনি বাবার বাড়ি চলে আসেন। এরপর থেকে স্বামীর সঙ্গে তার মনোমালিন্য চলছিল। এ ঘটনার পর থেকে তার স্বামী পলাতক রয়েছেন।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

ধর্মভিত্তিক রাজনীতি

নিষিদ্ধের দাবি

ম যাযাদি ডেস্ক

বাংলাদেশে ধর্মভিত্তিক অপরাজনীতি নিষিদ্ধ ও বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ। শনিবার জাতীয় প্রেস ক্লাবের মানববন্ধন ও সমাবেশে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয় এই দাবি জানান। মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ। সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

সভাপতির বক্তব্যে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয় বলেন, জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করা হয়েছে। অতি দ্রম্নত তাদের নিবন্ধন বাতিল করা হোক।

রাজধানীতে অবৈধ

সিমকার্ডসহ ২ জন

গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর রামপুরা এলাকা থেকে অবৈধভাবে রেজিস্ট্রেশন করা সিমকার্ডসহ জোবায়ের হাছান রাতুল (২০) ও মো. ফাহিম হোসেন রানা (১৯) নামে দুইজনকে গ্রেপ্তার করেছের্ যাব।

শনিবার সকালে এই দুইজনকে গ্রেপ্তারের তথ্য জানানর্ যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক। তিনি জানান, শুক্রবার রাজধানীর রামপুরা থানাধীন এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে রেজিস্ট্রেশন করা সিমকার্ড বিক্রয়কারী প্রতারক চক্রের মূলহোতা জোবায়ের হাছান রাতুল (২০) এবং তার অন্যতম সহযোগী মো. ফাহিম হোসেন রানাকে (১৯) গ্রেপ্তার করা হয়। ১৫০টি অবৈধভাবে রেজিস্ট্রেশন করা সিমকার্ড এবং একটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে