সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ক্ষত-বিক্ষত গণতন্ত্রকে শক্ত করতে বিএনপি পথে নেমেছে :গয়েশ্বর

যাযাদি রিপোর্ট
  ২৬ জুন ২০২৩, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে ক্ষত-বিক্ষত করেছেন। ক্ষত-বিক্ষত এই গণতন্ত্রকে শক্ত করতেই বিএনপি পথে নেমেছে।

রোববার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলমসহ দলটির সব কারাবন্দি নেতাকর্মীর মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরাম।

গয়েশ্বর বলেন, পুলিশ ও প্রশাসনের লোকদের ঐক্যবদ্ধ করার জন্য সরকার নানা সময় নানা গুজব ছড়াচ্ছে। গুজবে বলা হচ্ছে, বিএনপি নাকি পুলিশের তালিকা করছে! পুলিশের তালিকা বিএনপিকে করতে হবে কেন? আওয়ামী লীগ সরকার চলে গেলে পুলিশের লোকজনই বলবে, কে অপকর্ম করেছে। যেটা এরশাদ পতনের পরে হয়েছে। পুলিশের তালিকা করার গুজবটি এ কারণে ছড়ানো হচ্ছে, যাতে সব পুলিশ বর্তমান সরকারকে ক্ষমতায় রাখার চেষ্টা করে।

গয়েশ্বর বলেন, পুলিশের শতকরা ৯৮ শতাংশ ভালো। যারা খারাপ তাদের তালিকা বিভিন্ন দেশে আছে। সে সংখ্যা ৫০ জনের মতো হতে পারে। তাদের কোনো দেশ নেবে না।

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, কয়েক দিন আগে তারা বলেছে, ভারতকে যা দিয়েছে, তা সারাজীবন মনে থাকবে। এখন আর দেওয়ার মতো কিছু নেই। তিনি (শেখ হাসিনা) ভেবেছিলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র যাবেন, তিনি গিয়ে ম্যানেজ করবেন। তিনি (মোদি) নিজের গদি রক্ষা করবেন, নাকি আওয়ামী লীগ সরকারের গদি রক্ষা করবেন! তারই (মোদি) তো সমস্যার শেষ নেই। তিনি আবার কার জন্য সুপারিশ করবেন!

বিএনপির নেতাকর্মীদের কোরবানি ঈদের পর দ্রম্নত ঢাকায় ফেরার আহ্বান জানান গয়েশ্বর। তিনি বলেন, সবাই যদি ঢাকায় একসঙ্গে আসেন, আর বাংলাদেশের মানুষ যদি ঢাকার দিকে আসা শুরু করে, তাহলে কী হবে বোঝেন! যদি এটা বোঝেন, তার জন্য প্রস্তুত থাকেন।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে