সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১০ আগস্ট ২০২৩, ০০:০০

নাইকো দুর্নীতি মামলায়

খালেদার আবেদনের

শুনানি ফের শুরু

ম যাযাদি ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আলোচিত নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে আবেদনের শুনানি কয়েক মাস পর পুনরায় শুরু হয়েছে। বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চে শুনানি হয়। পরে আদালত আগামী ১৪ আগস্ট পরবর্তী শুনানির দিন ঠিক করে দেয়।

এদিন খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল। আর দুদকের পক্ষে ছিলেন মোহাম্মদ খুরশীদ আলম খান।

এর আগে গত ২৩ মে বিষয়টি শুনানির দিন ছিল। ওইদিন খালেদা জিয়ার আইনজীবীরা প্রস্তুতির জন্য সময় আবেদন করেন। তখন আদালত এ বিষয়ে শুনানির জন্য ৯ আগস্ট দিন ঠিক করে দেয়।

চলতি বছরের ১৯ মার্চ খালেদা জিয়াসহ আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরুর আদেশ দেন কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান।

এই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৭ মে খালেদার পক্ষে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী কায়সার কামাল।

কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে 'অস্বচ্ছ' চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর

খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল।

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গেলেন ওবায়দুল কাদের

ম যাযাদি রিপোর্ট

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে ওবায়দুল কাদের ঢাকা ত্যাগ করেন। সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা

শেষে আগামী ১১ আগস্ট ওবায়দুল কাদের

ঢাকায় ফিরবেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে

হাজতির মৃতু্য

ম কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

মানবতাবিরোধী অপরাধ মামলায় ঢাকার কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) মো. ফজল আলী গাজী (৬৩) নামে এক হাজতির মৃতু্য হয়েছে। ফজল আলী মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি ছিলেন। তার বাবার নাম মৃত জহুর গাজী। তিনি সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার মুন্সিগঞ্জ ইউনিয়নের বাসিন্দা ছিলেন বলে জানা গেছে।

বুধবার সকাল ৭টার দিকে কেন্দ্রীয় কারাগারে অচেতন হয়ে পড়েন ফজল আলী। কারারক্ষীরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসক ও কারারক্ষীদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কারাগারে ওই হাজতি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারা চিকিৎসকের পরামর্শে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে