সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

যাযাদি ডেস্ক
  ৩০ আগস্ট ২০২৩, ০০:০০

কিশোরগঞ্জের চাঞ্চল্যকর শোলাকিয়া জঙ্গি হামলা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। মামলার দীর্ঘ সাত বছর পর মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আবু নাসের মো. ফারুক সঞ্জু জানান, পাঁচজন আসামির উপস্থিতিতে বাদীসহ ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস ইবনে হক। হামলার সাত বছর পরে হলেও সাক্ষ্যগ্রহণ শুরু হওয়ায় রাষ্ট্রপক্ষ খুশি। আশা করা যাচ্ছে দ্রম্নতই চাঞ্চল্যকর এ মামলার বিচার কাজ শেষ করা হবে।

আদালত সূত্রে জানা যায়, আজ (মঙ্গলবার) দুপুরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে মামলার পাঁচ আসামি জেএমবির পাঁচ শীর্ষ জঙ্গি নেতা জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাস ওরফে জাহিদ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, সবুর খান হাসান ওরফে সোহেল ওরফে নুরুলস্নাহ, জাহেদুল হক ওরফে তানিম এবং আনোয়ারকে আদালতে আনা হয়। শোলাকিয়া জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলাটি বর্তমানে বিশেষ ট্রাইবু্যনাল সন্ত্রাস দমন ট্রাইবু্যনাল-২ আদালতে বিচারাধীন রয়েছে।

এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে পুলিশের দায়ের করা মামলার পর ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর পাঁচজনের নামে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। কিন্তু সব আসামিকে একসঙ্গে আদালতে হাজির করতে না পারায় দীর্ঘদিন ধরে সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়নি।

উলেস্নখ্য, ২০১৬ সালের ৭ জুলাই কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের অদূরে ঈদের নামাজ শুরুর আগ মুহূর্তে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশে পুলিশের নিরাপত্তা চৌকিতে হামলা চালায় জঙ্গিরা। হামলায় দুই পুলিশ সদস্য ও এক গৃহবধূ নিহত হন। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যায় এক জঙ্গি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে