সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ঝরল ৮ প্রাণ

যাযাদি ডেস্ক
  ০২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
দিনাজপুরের ঘোড়াঘাট পৌরশহরের নুরজাহান এলাকায় দুর্ঘটনা কবলিত লাশবাহী অ্যাম্বুলেন্স -সংগৃহীত

বাগেরহাটের ফকিরহাটে ট্রাক ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাবা-মেয়েসহ দেশের ছয় জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জনের প্রাণহানি ঘটেছে। এ সময় আহত হন আরও কয়েকজন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। ফকিরহাটে ২ জন ছাড়াও হবিগঞ্জের চুনারুঘাটে সিএনজি ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। এছাড়া চাঁদপুরে মোটর সাইকেল থেকে পড়ে গিয়ে, মেহেরপুরের গাংনীতে মোটর সাইকেলের ধাক্কায়, দিনাজপুরের ঘোড়াঘাটে লাশবাহী অ্যাম্বুলেন্সের সঙ্গে ট্রাকের ধাক্কায় এবং ফরিদপুরের বোয়ালমারীতে মোটর সাইকেল দুর্ঘটনায় একজন করে নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, ফকিরহাট উপজেলার খুলনা মহাসড়কের পিলজংগ এলাকায় মোটর সাইকেল ও ড্রাম ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাবা-মেয়ে নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামের সোহেল ফরাজি (৩৩) ও তার ৫ বছর বয়সি মেয়ে নওরীন। এ সময় নিহত সোহেল ফরাজির স্ত্রী মিনি বেগম ও বড় মেয়ে নওশীন (১০) আহত হন।

কাটাখালী হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, মোটর সাইকেলযোগে এক পরিবারের চারজন খুলনা থেকে খোলার উদ্দেশে যাওয়ার পথে বালুয়ার দোকান এলাকায় পৌঁছালে সামনে

থেকে আসা একটি ড্রাম ট্রাক মোটর সাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেলে থাকা চারজনই ছিটকে রাস্তায় পড়ে যান। গুরুতর আহত অবস্থায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে হলে কর্তব্যরত চিকিৎসক বাবা-মেয়েকে মৃত ঘোষণা করেন।

কাটাখালী হাইওয়ে থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, 'রাত ৯টা ১৫ মিনিটের দিকে ফকিরহাটের নোয়াপাড়া এলাকায় ট্রাকের ধাক্কায় ওই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও চালক মোহাম্মদ শাহজাহান সরদারকে (৩৮) আটক করা হয়েছে। চালকের বাড়ি সাতক্ষীরা জেলা সদরের কাশিমপুর গ্রামে।'

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, চুনারুঘাট-শায়েস্তাগঞ্জ সড়কের উবাহাটা ইউনিয়নের নতুন ব্রিজ এলাকায় সিএনজি অটোরিকশা ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৬টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চুনারুঘাট উপজেলার চানভাঙ্গা গ্রামের রফিক মিয়ার ছেলে অটোরিকশা চালক জামাল (৩০) এবং যাত্রী মাধবপুর গ্রামের মৃত কাছম আলীর ছেলে ফরিদ (৪৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, চুনারুঘাটের দুর্গাপুর বাজার থেকে সিএনজিতে মাছ কেনার জন্য হবিগঞ্জ যাচ্ছিলেন ফরিদ। পথে চুনারুঘাট-শায়েস্তাগঞ্জ সড়কের উবাহাটা ইউনিয়নের নতুন ব্রিজ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। যাত্রী ফরিদ মিয়া ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর আহত অবস্থায় চালক জামালকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে সিলেট পাঠান। সেখানে নেওয়ার পথে তিনি মারা যান।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক বলেন, 'বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। গাড়ি দু'টি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। মরদেহ চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে সুরতহাল রিপোর্ট তৈরি করার জন্য রাখা হয়েছে।'

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, উপজেলার ছাতিয়ান নামক স্থানে মোটর সাইকেলের ধাক্কায় আব্দুর রহিম (৩৬) নামের এক রাজমিস্ত্রির মৃতু্য হয়েছে। শুক্রবার দুপুরে কুষ্টিয়া মেহেরপুর প্রধান সড়ক পার হওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে। আব্দুর রহিম ছাতিয়ান গ্রামের খবির আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রধান সড়ক পার হয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন আব্দুর রহিম। এ সময় একটি মোটর সাইকেল তাকে ধাক্কা দেয়। এ সময় মোটর সাইকেলের দুই আরোহী এবং আব্দুর রহিম সড়কের ওপরে পড়ে মারাত্মক আহত হন। স্থানীয়রা আব্দুর রহিমকে উদ্ধার করে বামন্দীর একটি ক্লিনিকে নেওয়ার পথে তার মৃতু্য হয়। অন্যদিকে অবস্থা বেগতিক দেখে মোটর সাইকেল ফেলে পালিয়ে যান দুর্ঘটনাকবলিত মোটর সাইকেলের ২ আরোহী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, মরদেহ ও মোটর সাইকেলটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুরো বিষয়টি তদন্ত করছে পুলিশের একটি দল।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স রাস্তার পাশে দাঁড়ানো একটি ট্রাকে ধাক্কা দিলে অ্যাম্বুলেন্সে থাকা মাহিন আলভি (২৩) নামে এক যুবক নিহত হন। তিনি নানীর লাশ নিয়ে নিজ বাড়ি দিনাজপুরে ফিরছিলেন। শুক্রবার সকাল সাড়ে ৭টায় দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের নুরজাহানপুর মসজিদ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় গুরুতর আহত অ্যাম্বুলেন্সের চালক মিঠুন মিয়াকে (৩২) স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দিনাজপুরগামী একটি লোড ট্রাক পূর্ব থেকেই ওই স্থানে দাঁড়ানো অবস্থায় ছিল। একই রাস্তা দিয়ে দিনাজপুরগামী লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স যার নং (ঢাকা মেট্রো-শ ১৩-১৪৭৪) পিছন থেকে লোড ট্রাকটিকে ধাক্কা দিলে লাশবাহী অ্যাম্বুলেন্সটির সামনে অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স চালকের পাশের সিটে থাকা যুবক ও চালক গুরুতর আহত হন।

পরে খবর পেয়ে ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের একটি দল আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ভর্তি করাতে গিলে দায়িত্বরত চিকিৎসক অ্যাম্বুলেন্সে থাকা যুবক হৃদয় মাহিন আলভিকে মৃত ঘোষণা করেন।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফরিদপুরের বোয়ালমারীতে মোটর সাইকেল দুর্ঘটনায় আহত মো. তৈয়ব আলী খান জয় (৪৪) নামের এক কলেজ শিক্ষক চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন। নিহত তৈয়ব আলী আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক। তার গ্রামের বাড়ি আলফাডাঙ্গা উপজেলার শিয়ালদি গ্রামে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে শিক্ষক তৈয়ব আলী জেলার মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বাইখীর বনচাকী মোড়ে মোটর সাইকেল দুর্ঘটনায় মারাত্মক আহত হন। তাকে ঢাকার লালমাটিয়ার সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে ভর্তি ছিলেন।

নিহতের চাচাতো ভাই এরশাদ সাগর শুক্রবার সকালে বলেন, 'মাথায় প্রচন্ড আঘাত পাওয়ার কারণে তৈয়ব আলীর ধীরে ধীরে অবস্থার অবনতি ঘটে এবং চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে