সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্রমিকদের পাওনা টাকা পরিশোধে ডক্টর ইউনূসের প্রতি আহ্বান

যাযাদি ডেস্ক
  ০২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

দেশের গরিব শ্রমিকদের ন্যায্য পাওনা, দীর্ঘদিন ধরে অপরিশোধিত বিশাল অংকের টাকা দ্রম্নত পরিশোধ করে দেওয়ার জন্য ডক্টর ইউনূসের প্রতি আহ্বান জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডক্টর আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের অন্যতম বিশিষ্ট ব্যক্তি অধ্যাপক ডক্টর মোহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আনা

অভিযোগ অনুযায়ী তিনি রাষ্ট্রকে বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত করেছেন এবং তার প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের তাদের পরিশ্রমের ন্যায্য পাওনা শত শত কোটি টাকা পরিশোধ করেননি এ দুটি অভিযোগে তার বিরুদ্ধে সংশ্লিষ্টদের দায়ের করা মামলা চলমান রয়েছে। তাই মামলাগুলো আদালতে বিচারাধীন থাকা অবস্থায় দেশ ও বিদেশ থেকে বিখ্যাত ব্যক্তিদের প্রতিবাদ বিবৃতি প্রদান করা অনুচিত কাজ হয়েছে।

কি কি কারণে ও কারা এই মামলাগুলো দায়ের করেছেন এই তথ্যগুলো একটু খোঁজ নিয়ে জানলে এই সম্মানিত ব্যক্তিদের একটি জনসংযোগ সংস্থার ব্যবস্থাপনায় এরকম সংকীর্ণ দৃষ্টিভঙ্গির বিবৃতিতে স্বাক্ষর করতেন বলে আমরা মনে করি না।

বাংলাদেশের মানুষ শ্রমিকের ঘাম শুকানোর আগেই তার পাওনা পরিশোধের নীতিতে বিশ্বাস করে। আমরা বাংলাদেশের গরিব শ্রমিকদের ন্যায্য পাওনা দ্রম্নত পরিশোধ করে দেওয়ার জন্য ডক্টর ইউনূসের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ ঔদ্ধত্য দেখিয়ে কিংবা শত কোটি টাকা খরচ করে বিদেশের অতি নামি পত্রিকায় বিশাল বিজ্ঞাপন প্রকাশ করার চাইতে গরিব শ্রমিকদের পাওনা দ্রম্নত মিটিয়ে দেওয়া অনেক বেশি নৈতিক কাজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে