সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

পঞ্চগড়ে দেশের তৃতীয়

চা নিলাম কেন্দ্র

উদ্বোধন আজ

ম যাযাদি ডেস্ক

পঞ্চগড়ে চা শিল্পের জন্য উন্মোচিত হচ্ছে নতুন দিগন্ত। শনিবার এখানে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্র উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। স্থানীয় সরকারি অডিটোরিয়ামে উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, স্থানীয় সংসদ সদস্য মজহারুল হক প্রধান, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষসহ চা শিল্পে জড়িত চাষি, বাগান মালিক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশে এর আগে শুধু চট্টগ্রাম ও শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র ছিল। এতে পঞ্চগড়ে উৎপাদিত চা বিক্রির জন্য শ্রীমঙ্গল বা চট্টগ্রামে পাঠাতে হতো। এতে বাড়ত পরিবহণ খরচ। নতুন চা নিলাম কেন্দ্র চালু হলে চা কারখানার মালিকদের সেই ব্যয় আর হবে না। নিলাম কেন্দ্রে চায়ের উন্মুক্ত কেনাবেচায় ক্ষুদ্র চা চাষিরাও পাবেন কাঁচাপাতার ন্যায্য মূল্য। তৈরি হবে নতুন কর্মসংস্থান। এতে গোটা উত্তরাঞ্চলের অর্থনীতিতেই ইতিবাচক পরিবর্তন হবে।

শিশু গৃহকর্মী হত্যায় গৃহকর্ত্রী সাথী আক্তার গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর কলাবাগানে শিশু গৃহকর্মী হেনা (১০) হত্যা মামলায় গৃহকর্ত্রী সাথী আক্তার পারভীনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে যশোর থেকে কোতোয়ালি থানা পুলিশের সহায়তায় সাথীকে

গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রেফাতুল ইসলাম।

পুলিশ কর্মকর্তা রেফাতুল বলেন, 'শিশু গৃহকর্মী হত্যার পর সাথী আক্তার

পারভীন বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিলেন। পরে তার দ্বিতীয় স্বামী ডা. রাহাতের কাছে আশ্রয় নেন। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, গত শনিবার কলাবাগান সেন্ট্রাল রোডের একটি বাসা থেকে শিশু গৃহকর্মী হেনাকে হত্যার পর পালিয়ে যান সাথী আক্তার। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

ঢাকায় মাদকবিরোধী

অভিযানে গ্রেপ্তার

৩৭ জন

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

শুক্রবার সকালে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এসব তথ্য নিশ্চিত করে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে